আন্তর্জাতিক ডেস্ক ।
ব্রিটেনে মানুষের একাকীত্ব সামলাতে নতুন একটা মন্ত্রণালয়ের অনুমোদন দিয়েছেন দেশটির প্রধানমন্ত্রী থেরেসা মে। তিনি ট্রেসি ক্রাউচকে এ মন্ত্রণালয়ের দায়িত্ব দিয়েছেন। অল্পবয়সী এই নারী বর্তমানে ব্রিটেনের ক্রীড়া ও নাগরিক সমাজ বিষয়ক মন্ত্রী। খবর ক্রাইম রিপোর্টার ২৪.কমের।

সম্পূর্ণ নতুন ধরনের একটা লড়াই। কীভাবে এগোবেন ট্রেসি? এখনই সেটা বলা যাচ্ছে না। এই মুহূর্তে একটা দিশা শুধু রয়েছে সামনে। যার ভিত্তিতে এ বছরের মধ্যেই সবিস্তার কর্মসূচি প্রকাশ করবে সরকার। তাতেই বলা হবে, নিঃসঙ্গদের পাশে দাঁড়াতে ঠিক কী কী করা হবে। এ ব্যাপারে মতামত ও পরামর্শ নেয়া হবে সরকার, স্থানীয় প্রশাসন, সরকারি ও ব্যবসায়িক বিভিন্ন প্রতিষ্ঠান এবং স্বেচ্ছাসেবী সংগঠনগুলির।

সকলেই মানছেন কাজটা সহজ নয়। ব্রিটিশ রেড ক্রসের হিসেব বলছে, ৬ কোটি ৫৬ লক্ষ দেশবাসীর মধ্যে ৯০ লক্ষেরও বেশি মানুষ সব সময়ে কিংবা জীবনের কোনো না কোনো পর্বে একাকীত্বের যন্ত্রণা সয়েছেন বা সইছেন। সমাজসেবীদের অনেকই মনে করেন, নিঃসঙ্গতা ক্রমে ক্রমে ‘গোপন মহামারি’র আকার নিয়েছে সমাজে। থেরেসা মে’র কথায়, ‘বহু মানুষের কাছে একাকীত্ব আধুনিক জীবনের এক দুঃখজনক বাস্তবতা। এদের কেউ বয়স্ক, কেউ অন্যের সেবা করে করে চলেছেন, কেউ বা হারিয়েছেন ভালবাসার মানুষটিকে। ভাবনাগুলি ভাগ করে নেয়ার কেউ নেই। নেই দু’টো কথা শোনার লোক। সমাজের স্বার্থে এবং আমাদের নিজেদের জন্যই একাকীত্বের বিরুদ্ধে লড়াইয়ের চ্যালেঞ্জটা আমি নিলাম।’ দ্য গার্ডিয়ান।
খবর ক্রাইম রিপোর্টার ২৪.কমের।

http://crimereporter24.com/wp-content/uploads/2018/01/740.jpghttp://crimereporter24.com/wp-content/uploads/2018/01/740-300x300.jpgশিশির সমরাটআন্তর্জাতিক
আন্তর্জাতিক ডেস্ক । ব্রিটেনে মানুষের একাকীত্ব সামলাতে নতুন একটা মন্ত্রণালয়ের অনুমোদন দিয়েছেন দেশটির প্রধানমন্ত্রী থেরেসা মে। তিনি ট্রেসি ক্রাউচকে এ মন্ত্রণালয়ের দায়িত্ব দিয়েছেন। অল্পবয়সী এই নারী বর্তমানে ব্রিটেনের ক্রীড়া ও নাগরিক সমাজ বিষয়ক মন্ত্রী। খবর ক্রাইম রিপোর্টার ২৪.কমের। সম্পূর্ণ নতুন ধরনের একটা লড়াই। কীভাবে এগোবেন ট্রেসি? এখনই সেটা...