1442497459
এখনও নিবন্ধিত সিম সমূহের তথ্য যাচাই-বাছাই করছে বিটিআরসি। মাত্র কয়েক লাখ তথ্য যাচাই শেষে হয়েছে। আর তার মধ্যেই জানা গেলো এক বিস্ময়কর তথ্য। জানা গেছে নির্দিষ্ট একটি জাতীয় পরিচয় নম্বরেই নিবন্ধন করা হয়েছে বিভিন্ন মোবাইল অপারেটর কোম্পানির ৬ হাজার ৫০০সিম।

দেশের বিশিষ্ট্ তথ্যপ্রযুক্তিবিদ মোস্তফা জব্বার ক্রাইম রিপোর্টার ২৪.কমকে জানান, সিম নিবন্ধন যাচাইকরণে সংশ্লিষ্ট কর্তৃপক্ষ একটি জাতীয় পরিচয়পত্রের বিপরীতে ৬ হাজারের বেশি সিম নিবন্ধনের খোঁজ পেয়েছে। বিষয়টি দায়িত্বশীলসূত্রে তিনি নিশ্চিত হয়েছেন বলে জানান।

তিনি এ ঘটনায় বিস্ময় প্রকাশ করে বলেন, অনুসন্ধান করলে দেখা যাবে এসব সিম দিয়েই অবৈধ ভিওআইপি, চাঁদাবাজিসহ হাজারো অন্যায় অনাচার করা হয়েছে।

তিনি আরো জানান, একটি মোবাইল অপারেটরে কর্মরত এক ব্যক্তি তাকে জানিয়েছে কোম্পানিটির শতকরা ৯০ ভাগ সিম মালিকদের জন্য পাওয়া তথ্য সঠিক নয়।

উল্লেখ্য, রবিবার থেকে সবগুলো অপারেটর নির্বাচন কমিশনের জাতীয় পরিচয়পত্র নিবন্ধন প্রকল্পে নিজেদের গ্রাহক নিবন্ধন তথ্য যাচাইয়ের জন্য পাঠাতে শুরু করে। প্রথম দিন সবগুলো অপারেটর মিলে ৩০ হাজার নিবন্ধন তথ্য পাঠায়। এরপর এই যাচাইকরণে ধাপে ধাপে তথ্য পাঠাতে থাকে অপারেটরগুলো।

তাহসিনা সুলতানাপ্রথম পাতা
এখনও নিবন্ধিত সিম সমূহের তথ্য যাচাই-বাছাই করছে বিটিআরসি। মাত্র কয়েক লাখ তথ্য যাচাই শেষে হয়েছে। আর তার মধ্যেই জানা গেলো এক বিস্ময়কর তথ্য। জানা গেছে নির্দিষ্ট একটি জাতীয় পরিচয় নম্বরেই নিবন্ধন করা হয়েছে বিভিন্ন মোবাইল অপারেটর কোম্পানির ৬ হাজার ৫০০সিম। দেশের বিশিষ্ট্ তথ্যপ্রযুক্তিবিদ মোস্তফা জব্বার ক্রাইম রিপোর্টার ২৪.কমকে ...