85095_hsc-ssc-620x330
আগামী ৯ই আগস্ট এইচএসসি ও সমমান পরীক্ষার ফল প্রকাশ করা হবে বলে জানিয়েছেন শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ। রোববার সচিবালয়ে সাংবাদিকদের তিনি এ তথ্য জানান। শিক্ষামন্ত্রী জানান, পরীক্ষা শেষ হওয়ার ৬০ দিনের মধ্যে ফল ঘোষণার জন্য ৮ অথবা ৯ আগস্ট প্রধানমন্ত্রীর কাছে সময় চেয়ে প্রস্তাব পাঠানো হয়েছিল। প্রধানমন্ত্রীর কার্যালয় থেকে ৯ আগস্ট দিন ঠিক করে দেওয়া হয়। ফল প্রকাশের সকল প্রস্তুতি সম্পন্ন হয়েছে বলেও জানান মন্ত্রী।
উল্লেখ্য, আটটি সাধারণ বোর্ড, মাদ্রাসা এবং কারিগরি বোর্ডের অধীনে ১০ লাখ ৭৩ হাজার ৮৮৪ জন শিক্ষার্থী এবার এইচএসসি ও সমমানের পরীক্ষায় অংশ নেয়। গত ১লা এপ্রিল শুরু হয়ে ১১ই জুন পর্যন্ত এইসএসসির লিখিত পরীক্ষা চলে। আর ১৩ থেকে ২২শে জুন পর্যন্ত হয় ব্যবহারিক পরীক্ষা।

ওয়াজ কুরুনীঅন্যান্য
আগামী ৯ই আগস্ট এইচএসসি ও সমমান পরীক্ষার ফল প্রকাশ করা হবে বলে জানিয়েছেন শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ। রোববার সচিবালয়ে সাংবাদিকদের তিনি এ তথ্য জানান। শিক্ষামন্ত্রী জানান, পরীক্ষা শেষ হওয়ার ৬০ দিনের মধ্যে ফল ঘোষণার জন্য ৮ অথবা ৯ আগস্ট প্রধানমন্ত্রীর কাছে সময় চেয়ে প্রস্তাব পাঠানো হয়েছিল। প্রধানমন্ত্রীর কার্যালয় থেকে...