1_108057
পবিত্র ঈদুল আজহা উপলক্ষে স্পেশাল ট্রেনের যাত্রা শুরু হয়েছে। মঙ্গলবার সকাল ৮টা ২৫ মিনিট থেকে যাত্রা শুরু করেছে এই ট্রেন।

কমলাপুর রেলওয়ের স্টেশন ম্যানেজার সিতাংশু চক্রবর্তী ক্রাইম রিপোর্টার ২৪.কমকে জানান, ঈদুল আজহা উপলক্ষে ঈদের আগের তিন দিন (২২-২৪ সেপ্টেম্বর) এবং ঈদের পরের সাত দিন (২৭ সেপ্টেম্বর-৩ অক্টোবর ) ৭ জোড়া স্পেশাল ট্রেন সার্ভিস চালু করা হয়েছে।

আজ সকাল ৮টা ২৫ মিনিট থেকে দেওয়ানগঞ্জগামী একটি ঈদ স্পেশাল ট্রেন ঢাকা ছেড়ে গেছে। বিকেল ৫টা ২০ মিনিটে পার্বতীপুরগামী এবং রাত ৮টা ২৫ মিনিটে খুলনাগামী আরো দু’টি ট্রেন ঢাকা ছেড়ে যাবে। এসব ট্রেন যথাক্রমে বিকেল ৩টা ৪০ মিনিট, রাত ৩টা এবং সকাল ৭টায় গন্তব্যে পৌঁছবে বলে ক্রাইম রিপোর্টার ২৪.কমকে জানান তিনি।

এ ছাড়া ঈদ পরবর্তী সময়ে অর্থাৎ ফিরতে অগ্রিম টিকিট রাজশাহী, খুলনা, রংপুর, দিনাজপুর ও লালমনিরহাট রেলস্টেশন থেকে বিশেষ ব্যবস্থায় ২৭ সেপ্টেম্বরের টিকিট পাওয়া যাবে ২৩ সেপ্টেম্বর, ২৮ সেপ্টেম্বরের টিকিট ২৪ সেপ্টেম্বর, ২৯ ও ৩০ সেপ্টেম্বরের টিকিট ২৬ সেপ্টেম্বর এবং ১ অক্টোবরের টিকিট পাওয়া যাবে ২৭ সেপ্টেম্বর। একজন যাত্রী চারটির বেশি টিকিট কিনতে পারবেন না। ক্রয়কৃত টিকিট ফেরত দেওয়ার সুযোগও নেই।

তিনি জানান, এবার ঈদে সাত জোড়া স্পেশাল ট্রেন আগামী ২২ সেপ্টেম্বর থেকে চলাচল করবে। এসব ট্রেনের মধ্যে রয়েছে দেওয়ানগঞ্জ স্পেশাল, চাঁদপুর স্পেশাল-১, চাঁদপুর স্পেশাল-২, পার্বতীপুর স্পেশাল, খুলনা স্পেশাল, সোলাকিয়া স্পেশাল-১ ও ২। এ ছাড়া অতিরিক্ত যাত্রী বহনে ১৯৯টি লোকোমটিভের সঙ্গে আরো ২৫টি ইঞ্জিন সরবরাহ করা হয়েছে। দৈনিক ৮৮৬টি কোচের সঙ্গে অতিরিক্তি ১৩৮টি কোচ যুক্ত করা হয়েছে।

এদিকে চাঁদপুর স্টেশনের সহকারী স্টেশন মাস্টার ক্রাইম রিপোর্টার ২৪.কমকে জানান, ঈদ স্পেশাল-১ আজ মঙ্গলবার সকাল সাড়ে ১১ টায় চট্টগ্রাম থেকে ছেড়ে চাঁদপুর পৌঁছবে বিকাল ৫টা ৫ মিনিটে। ঈদ স্পেশাল-২ চট্টগ্রাম থেকে বিকাল ৩টা ৩০ মিনিটে ছেড়ে রাত ৮টা ৫ মিনিটে চাঁদপুর পৌঁছবে। এ ২টি ট্রেন ঈদের পূর্ব দিন পর্যন্ত চাঁদপুরের যাত্রী নামিয়ে দিয়ে পুনরায় চট্টগ্রাম চলে যাবে। ঈদের দিন কোন ট্রেন চলাচল করবে না। ঈদের ছুটির পরদিন ২৬ সেপ্টেম্বর ঈদ স্পেশাল-১ চট্টগ্রাম থেকে সকাল ১১টা ৩০ মিনিটে চাঁদপুরের উদ্দেশ্যে ছেড়ে আসবে। এ ট্রেনটি ঈদ স্পেশাল-৩ হয়ে চাঁদপুর থেকে রাত ৩টায় চট্টগ্রামের উদ্দেশ্যে ছেড়ে সকাল ৯টা ১৫ মিনিটে পৌঁছবে। ঈদ স্পেশাল-২ চট্টগ্রাম থেকে বিকাল ৩টা ৩০ মিনিটে চাঁদপুরের উদ্দেশ্যে ছেড়ে আসবে। এ ট্রেনটি ঈদ স্পেশাল-৪ হয়ে চাঁদপুর থেকে ভোর ৬টায় চট্টগ্রামের উদ্দেশ্যে যাত্রা করে দুপুর ১২টায় চট্টগ্রাম পৌঁছবে।ঈদের ছুটির পরদিন থেকে ঈদ স্পেশালগুলো ৭দিন এ পথে যাত্রী সেবা দিয়ে যাবে। এছাড়া যাত্রীদের নিরাপত্তার স্বার্থে বাংলাদেশ রেলওয়ে প্রত্যেক স্টেশনে পুলিশ তথ্য কেন্দ্র স্থাপন করেছে।

চাঁদপুর স্টেশন মাস্টার মোহাম্মদ হোসেন মজুমদার ক্রাইম রিপোর্টার ২৪.কমকে জানান, বাংলাদেশ রেলওয়ে প্রতিটা স্টেশনের নিরাপত্তার জন্য পর্যাপ্ত আনসার, রেলওয়ে পুলিশ মোতায়েন করছে। যাত্রীদের নিরাপত্তার স্বার্থে স্টেশনের সকল কর্মকর্তা কর্মচারি আইন শৃঙ্খলার বাহিনীর সাথে সবসময় তৎপর রয়েছে।

নৃপেন পোদ্দারজাতীয়
পবিত্র ঈদুল আজহা উপলক্ষে স্পেশাল ট্রেনের যাত্রা শুরু হয়েছে। মঙ্গলবার সকাল ৮টা ২৫ মিনিট থেকে যাত্রা শুরু করেছে এই ট্রেন। কমলাপুর রেলওয়ের স্টেশন ম্যানেজার সিতাংশু চক্রবর্তী ক্রাইম রিপোর্টার ২৪.কমকে জানান, ঈদুল আজহা উপলক্ষে ঈদের আগের তিন দিন (২২-২৪ সেপ্টেম্বর) এবং ঈদের পরের সাত দিন (২৭ সেপ্টেম্বর-৩...