1443099160
যথাযোগ্য ধর্মীয় ভাব-মর্যাদায় আনন্দঘন পরিবেশে শুক্রবার সারা দেশে পশু কোরবানির মধ্য দিয়ে পবিত্র ঈদুল আজহা পালিত হবে। এরই মধ্যে ঈদের জামাতের সব প্রস্তুতি সম্পন্ন হয়েছে বলে জানা গেছে।

রাজধানী ঢাকার জাতীয় ঈদগাহে দেশের প্রধান ঈদ জামাত সকাল ৮টায় অনুষ্ঠিত হবে। আবহাওয়া অনুকূল না থাকলে সকাল সাড়ে ৮টায় বায়তুল মোকাররম জাতীয় মসজিদে জামাত অনুষ্ঠিত হবে।

বায়তুল মোকাররম জাতীয় মসজিদে পর্যায়ক্রমে ৫টি ঈদ জামাত অনুষ্ঠিত হবে। প্রথম জামাত সকাল ৭টা, দ্বিতীয় জামাত সকাল ৮টা, তৃতীয় জামাত সকাল ৯টা, চতুর্থ জামাত সকাল ১০টা এবং পঞ্চম ও সর্বশেষ জামাত সকাল ১০টা ৪৫ মিনিটে অনুষ্ঠিত হবে।

মুসল্লিদের সুবিধার্থে বায়তুল মোকাররম জাতীয় মসজিদে পর্যাপ্ত পানি ও নিশ্ছিদ্র নিরাপত্তার ব্যবস্থা করা হয়েছে।

রাজধানীতে জাতীয় ঈদগাহসহ ৩৬২ ঈদ জামাতের ব্যবস্থা করা হয়েছে। এর মধ্যে ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশন এলাকায় ২২৮টি জামাত অনুষ্ঠিত হবে।

জাতীয় ঈদগাহে ৫ হাজার মহিলা্লসহ লক্ষাধিক মুসল্লির নামাজ আদায়ের ব্যবস্থা করা হয়েছে। নামাজ আদায়ের সুবিধার্থে বসার জায়গা, ওজু ও মোবাইল টয়লেটের ব্যবস্থা রাখা হয়েছে।

ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশন সূত্রে জানা গেছে, ঈদের নামাজ আদায়ের জন্য পুরোপুরি প্রস্তুত জাতীয় ঈদগাহ।
জাতীয় সংসদ সচিবালয়ের উদ্যোগে সংসদ ভবনের দক্ষিণ প্লাজায় সকাল সাড়ে ৭টায় ঈদের নামাজ আদায়ের ব্যবস্থা করা হয়েছে।

দেশের সবচেয়ে বড় জামাত সকাল ৯টায় কিশোরগঞ্জের শোলাকিয়া ঈদগাহে অনুষ্ঠিত হবে। ঈদের নামাজ আদায়ের জন্য মুসল্লিদের যাতায়াতের সুবিধার্থে বিশেষ ট্রেন ও বাস চলাচল করবে।

http://crimereporter24.com/wp-content/uploads/2015/09/1443099160.jpghttp://crimereporter24.com/wp-content/uploads/2015/09/1443099160-300x300.jpgতাহসিনা সুলতানাপ্রথম পাতা
যথাযোগ্য ধর্মীয় ভাব-মর্যাদায় আনন্দঘন পরিবেশে শুক্রবার সারা দেশে পশু কোরবানির মধ্য দিয়ে পবিত্র ঈদুল আজহা পালিত হবে। এরই মধ্যে ঈদের জামাতের সব প্রস্তুতি সম্পন্ন হয়েছে বলে জানা গেছে। রাজধানী ঢাকার জাতীয় ঈদগাহে দেশের প্রধান ঈদ জামাত সকাল ৮টায় অনুষ্ঠিত হবে। আবহাওয়া অনুকূল না থাকলে সকাল সাড়ে ৮টায় বায়তুল মোকাররম জাতীয়...