1443017089
ঈদের বাকী আর মাত্র ১ দিন। অথচ এ সময় রাজধানীর বাজারে উচ্চমূল্যে বিক্রি হচ্ছে মরিচসহ মাংস রান্নার জন্য প্রয়োজনীয় বিভিন্ন মসলা সামগ্রী। টিসিবি’র ট্রাকের মাধ্যমে রাজধানীর বেশ কয়েকটি অঞ্চলে পেয়াজ ও তেল বিক্রি হলেও তার প্রভাব পরেনি সাধারণ বাজারে।

জানা যায়, ঈদের আগের বাজারে কেজি প্রতি ১৮০-২৫০ টাকায় বিক্রি হচ্ছে এলাচ। এ ছাড়াও দাম বৃদ্ধি পেয়েছে সাদা গোলমরিচ, দারুচিনিতে পাত, আদা, ধনে, জায়ফল ও রসুন।

বর্তমানে দারুচিনি ২৬০-২৮০ টাকায় বিক্রি হয়; দুই সপ্তাহ আগেও এর দাম কম ছিলো ২০-৩০ টাকা। এ ছাড়াও দাম বৃদ্ধি পেয়েছে জিরা, গোলমরিচ, সাদা গোলমরিচ ও তেজপাতার।

বরাবরের মতই এবারও খুচরা বিক্রেতারা দোষ দিলো পাইকারদের। তারা ক্রাইম রিপোর্টার ২৪.কমকে জানায়, ঈদকে সামনে রেখে বেশি দামে প্রতিটি পন্য সংগ্রহ করতে হয়েছে তাদের। কিন্তু কারওয়ান বাজার ও পুরাতন ঢাকায় পাইকারদের কাছে জিজ্ঞাসা করলে তারা বিষয়টি অস্বীকার করে ক্রাইম রিপোর্টার ২৪.কমকে জানায়, অধিকাংশ খুচরা বিক্রেতা ঈদের বেশ আগেই পন্য সংগ্রহ করে। তাই ঈদের আগ দিয়ে পাইকারদের দামের সঙ্গে হঠাৎ বাজারে দাম পরিবর্তনের সম্পর্ক থাকে না।

হীরা পান্নাপ্রথম পাতা
ঈদের বাকী আর মাত্র ১ দিন। অথচ এ সময় রাজধানীর বাজারে উচ্চমূল্যে বিক্রি হচ্ছে মরিচসহ মাংস রান্নার জন্য প্রয়োজনীয় বিভিন্ন মসলা সামগ্রী। টিসিবি'র ট্রাকের মাধ্যমে রাজধানীর বেশ কয়েকটি অঞ্চলে পেয়াজ ও তেল বিক্রি হলেও তার প্রভাব পরেনি সাধারণ বাজারে। জানা যায়, ঈদের আগের বাজারে কেজি প্রতি ১৮০-২৫০ টাকায় বিক্রি হচ্ছে...