1443159253
ত্যাগের আহবান নিয়ে আজ শুক্রবার বাংলাদেশে ঈদুল আজহা উদযাপিত হচ্ছে। বরাবরের মত এবারও ঈদের প্রধান জামাত হয়েছে ঢাকার জাতীয় ঈদগাহ ময়দানে, যেখানে অংশ নিয়েছেন বিভিন্ন শ্রেণী, পেশা, বয়সের লাখো মুসলমান।

গত কয়েক দিনের বিরূপ আবহাওয়া কেটে গিয়ে ঈদের সকালে রোদের দেখা মিলেছে। ফলে পাড়ায় মহল্লায় মসজিদ আর ঈদগাহগুলোতে নির্বিঘ্নে ঈদ জামাত হয়েছে।
রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ, সুপ্রিম কোর্টের বিচারপতি, মন্ত্রিসভার সদস্য, সংসদ সদস্য, সরকারি উর্ধ্বতন কর্মকর্তারা ছাড়াও রাজনীতিবিদ, শিক্ষাবিদ, পেশাজীবীসহ সর্বস্তরের মানুষ সকাল ৮টায় জাতীয় ঈদগাহে প্রধান জামাতে অংশ নেন। এতে ইমামতি করেন বায়তুল মোকাররম জাতীয় মসজিদের জ্যেষ্ঠ ইমাম মাওলানা মুহাম্মদ মিজানুর রহমান।

বায়তুল মোকাররমে এবারও সকাল ৭টা থেকে পাঁচটি জামাতের আয়োজন হয়েছে। বিভিন্ন স্থানে মসজিদের সীমানা ছাড়িয়ে রাস্তায় ম্যাট ও জায়নামাজ বিছিয়ে নামাজে অংশ নিতে দেখা গেছে। দুই রাকাত ওয়াজিব নামাজ শেষে প্রতিটি জামাতে দোয়া ও মোনাজাতে অংশ নেন সবাই, যাতে বিশ্ব মুসলিমের ভ্রাতৃত্ব প্রতিষ্ঠা এবং মুসলমানদের উন্নতি ও সমৃদ্ধি কামনা করা হয়।

এরপর ঈদের আনন্দ ভাগাভাগি করে নিতে একে অপরের সঙ্গে কোলাকুলি করেন, বাড়ি ফিরে যোগ দেন পশু কোরবানির আয়োজনে।

http://crimereporter24.com/wp-content/uploads/2015/09/1443159253.jpghttp://crimereporter24.com/wp-content/uploads/2015/09/1443159253-300x300.jpgওয়াজ কুরুনীজাতীয়
ত্যাগের আহবান নিয়ে আজ শুক্রবার বাংলাদেশে ঈদুল আজহা উদযাপিত হচ্ছে। বরাবরের মত এবারও ঈদের প্রধান জামাত হয়েছে ঢাকার জাতীয় ঈদগাহ ময়দানে, যেখানে অংশ নিয়েছেন বিভিন্ন শ্রেণী, পেশা, বয়সের লাখো মুসলমান। গত কয়েক দিনের বিরূপ আবহাওয়া কেটে গিয়ে ঈদের সকালে রোদের দেখা মিলেছে। ফলে পাড়ায় মহল্লায় মসজিদ আর...