image_272716.dhaka-_eid-vacation-01
ঈদের ছুটি শেষে গ্রামের বাড়ী ছেড়ে এবার রাজধানীমুখী হতে শুরু করেছে নগরবাসী।
ঈদের সরকারী ছুটির শেষ দিন। রোববার থেকে খুলবে অফিস-আদালত। তাই যাদের অতিরিক্ত ছুটি নেয়া নেই তারা আজই ঢাকা ফিরছেন।
ঈদের ছুটিতে মহানগরীর সেই চিরচেনা রূপটি চোখে পড়ছে না। কোথাও যানজট নেই, নেই শব্দ দূষণ, বায়ু দূষণ, এমনকি আটকে থাকার বিড়ম্বনাও নেই। তাই অল্প সময়ের মধ্যে মানুষজন পৌঁছে যাচ্ছেন রাজধানীর যে কোন গন্তব্যে।
মহানগরীর ব্যস্ত সড়কগুলোতে হকার নেই, রাস্তার মোড়ে মোড়ে রিকশার জটলা নেই। এমনকি দোকানপাটও বন্ধ। তাই চেনা রাজধানীকে এখন অনেকটাই অচেনা মনে হয়।
আর এ সুযোগে রাজধানীতে থেকে যাওয়া মানুষজন ফাঁকা নগরী পেয়ে খুব আয়েশে ঘুরে বেড়াচ্ছেন। নির্দিষ্ট সময়ের অনেক আগেই তারা পৌঁছে যাচ্ছেন গন্তব্যে। তবে তাদের এ সুখ বা নগরীর এ চিত্র বড়জোড় থাকবে আর এক সপ্তাহ।
অফিস-আদালত খুলবে বলে ঈদ উদযাপন শেষে মানুষগুলো এখন ঢাকায় ফিরতে শুরু করেছেন। রাজধানীর রেল স্টেশন, লঞ্চ ও বাস টার্মিনালগুলো তাই আবার সরব হয়ে উঠছে। তবে ঈদের আগের ভিড় আর টিকেট পাওয়ার ঝামেলা এড়াতে তখন যারা পরিবার নিয়ে বাইরে যেতে পারেননি, তাদের অনেককে ঈদ পরবর্তী ছুটি কাটাতে ঢাকা ছাড়তে দেখা গেছে। এই আসা-যাওয়ার মাঝে রাজধানীতে ফেরা মানুষের ভিরই এখন স্টেশন ও টার্মিনালগুলোতে বেশি লক্ষ্য করা যাচ্ছে।
মানুষজন ঢাকায় আসতে শুরু করলেও রাজধানীর কর্মচাঞ্চল্য ফিরে আসতে আরো কয়েকদিন সময় লাগবে বলে অনেকেই মনে করেন। কারণ, ঢাকার প্রধান সড়কগুলোতে এখনও মানুষ ও যানবাহনের চলাচল সীমিত। হোটেল, রেস্টুরেন্টসহ বিভিন্ন দোকানপাটও বন্ধ। মূলত জনবহুল রাজধানী এখনও অনেকটাই ফাঁকা।
অফিস-আদালত খুললেও এ অবস্থা আরো কয়েকদিন বিরাজ করবে। মহানগরীর তার পুরনো চেহারা ফিরে পেতে হয়তো পুরো সপ্তাহই চলে যাবে। এতে ঢাকায় থেকে যাওয়া মানুষগুলো নগরীর এমন ফাঁকা পরিবেশ আরো কয়েকদিন উপভোগ করতে পারবেন।

http://crimereporter24.com/wp-content/uploads/2015/09/image_272716.dhaka-_eid-vacation-01.jpghttp://crimereporter24.com/wp-content/uploads/2015/09/image_272716.dhaka-_eid-vacation-01-300x300.jpgশুভ সমরাটপ্রথম পাতা
ঈদের ছুটি শেষে গ্রামের বাড়ী ছেড়ে এবার রাজধানীমুখী হতে শুরু করেছে নগরবাসী। ঈদের সরকারী ছুটির শেষ দিন। রোববার থেকে খুলবে অফিস-আদালত। তাই যাদের অতিরিক্ত ছুটি নেয়া নেই তারা আজই ঢাকা ফিরছেন। ঈদের ছুটিতে মহানগরীর সেই চিরচেনা রূপটি চোখে পড়ছে না। কোথাও যানজট নেই, নেই শব্দ দূষণ, বায়ু দূষণ, এমনকি...