1437632402
দিন মজুর থেকে কোটিপতি বনে যাওয়া স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের তালিকাভুক্ত ও টেকনাফের শীর্ষ ইয়াবা ব্যবসায়ী চান মিয়া ওরফে পোয়া চান মিয়াকে আটক করেছে পুলিশ। এসময় বাড়িতে তল্লাশি চালিয়ে ১০ হাজার পিস ইয়াবা উদ্ধার করা হয়। সে টেকনাফ সদর ইউনিয়নের ইয়াবাগ্রাম খ্যাত নাজিরপাড়া এলাকার মোজাহের মিয়ার ছেলে। ৩রা সেপ্টেম্বর বৃহস্পতিবার ভোর ৪টার দিকে মডেল থানার উপপরিদর্শক গোলাম কিবরিয়ার নেতৃত্বে বিশেষ টিম নিজ বাড়ি থেকে তাকে আটক করেন।
টেকনাফ মডেল থানার অফিসার ইনচার্জ আতাউর রহমান খোন্দকার ক্রাইম রিপোর্টার ২৪.কমকে বলেন, ধৃত ইয়াবা ব্যবসায়ীকে দীর্ঘদিন পুলিশ খুঁজছিল। অবশেষে তাকে ইয়াবাসহ আটক করতে সক্ষম হয়।
জানা যায়, টেকনাফে ইয়াবা ব্যবসা শুরুর দিকে এই চান মিয়া ইয়াবা ব্যবসার সঙ্গে জড়িয়ে পড়ে। নাজিরপাড়া এলাকাটি আগে থেকেই কালোবাজারিদের অভয়ারণ্য ছিল। সেই সময় নাজিরপাড়া সীমান্ত দিয়ে মিয়ানমারে ফেনসিডিল, গাঁজা, সুখী বড়িসহ বিভিন্ন চোরাইপণ্য পাচার হতো। অপরদিকে মিয়ানমার থেকে মদ, বিয়ার, সিগারেট, তালাসহ চোরাইপণ্য এদেশে অবৈধভাবে আসত। ধৃত চান মিয়া তখনকার বড় বড় চোরাকারবারিদের দিনমজুর হিসেবে কাজ শুরু করে পাশাপাশি এলাকায় একটি ছোট পানের দোকান দেয়। সে সময় নাজিরপাড়া এলাকায় চান মিয়া নামে আরেকজন চোরাকারবারি থাকায় এলাকার লোকজন চেনার সুবিধার্থে তাকে পোয়া চান মিয়া (পোয়া মানে ছোট) নামে ডাকা শুরু করে। এক সময় মিয়ানমার থেকে ইয়াবা ট্যাবলেট আসা শুরু হলে সে ওই ব্যবসায় জড়িয়ে পড়ে এবং অল্প দিনে কোটি টাকার মালিক বনে যায়। ইয়াবা ব্যবসার বদৌলতে সে এখন কোটিপতি। নির্মাণ করে আলিশান বাড়ি। ইয়াবার বিরুদ্ধে প্রশাসন যৌথ অভিযান শুরু করলে এই চান মিয়া তার নির্মিত আলিশান বাড়ির টাইলস তুলে ফেলে বলে এলাকায় জনশ্রুতি আছে। শুধু তাই নয় এই ধুরুন্ধর ইয়াবা ব্যবসায়ী আইনশৃঙ্খলা বাহিনীর চোখ ফাঁকি দিতে অবৈধ কালো টাকায় শুরু করে মিয়ানমার থেকে গবাদিপশু আমদানির ব্যবসা। যোগাযোগ গড়ে তুলে স্থানীয় রাজনৈতিক নেতৃত্বের। এভাবে দীর্ঘদিন আইন শৃঙ্খলাবাহিনীর চোখ ফাঁকি দিয়ে ইয়াবা ব্যবসা চালিয়ে গেলেও অবশেষে পুলিশের হাতে ধরা পড়লো।

নৃপেন পোদ্দারএক্সক্লুসিভ
দিন মজুর থেকে কোটিপতি বনে যাওয়া স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের তালিকাভুক্ত ও টেকনাফের শীর্ষ ইয়াবা ব্যবসায়ী চান মিয়া ওরফে পোয়া চান মিয়াকে আটক করেছে পুলিশ। এসময় বাড়িতে তল্লাশি চালিয়ে ১০ হাজার পিস ইয়াবা উদ্ধার করা হয়। সে টেকনাফ সদর ইউনিয়নের ইয়াবাগ্রাম খ্যাত নাজিরপাড়া এলাকার মোজাহের মিয়ার ছেলে। ৩রা সেপ্টেম্বর বৃহস্পতিবার ভোর...