আন্তর্জাতিক ডেস্ক ।
ইরানের ওপর নতুন করে নিষেধাজ্ঞা আরোপ করেছে যুক্তরাষ্ট্র। ইরানের ইসলামিক রেভ্যুলিউশন গার্ড কর্পসের (আইআরজিসি) সঙ্গে সম্পর্ক থাকার অভিযোগে ছয় ইরানী নাগরিক ও তিনটি কোম্পানির ওপর এই নিষেধাজ্ঞা আরোপ করা হয়েছে। খবর ক্রাইম রিপোর্টার ২৪.কমের।

মার্কিন অর্থমন্ত্রী স্টিভেন মুচিন জানান, আইআরজিসিকে অর্থায়নের মাধ্যমে বাহিনীটির ‘বিদ্বেষী কর্মসূচিকে’ অর্থায়ন করার কারণে সংশ্লিষ্ট ব্যক্তি ও প্রতিষ্ঠানের ওপর নিষেধাজ্ঞা আরোপ করেছে যুক্তরাষ্ট্র। নিষেধাজ্ঞা আরোপকৃত প্রতিষ্ঠানগুলোর মধ্যে ইরানের কেন্দ্রীয় ব্যাংকও রয়েছে।

অর্থমন্ত্রণালয় নিষেধাজ্ঞা আরোপকৃত ব্যক্তিদের নাম প্রকাশ করেনি। কিন্তু জানিয়েছে, তারা সকলেই ইরানী নাগরিক। এই নিষেধাজ্ঞার ফলে এখন থেকে ওই ছয় ব্যক্তি ও তিন কোম্পানির সঙ্গে সকল প্রকার ব্যবসা বন্ধ মার্কিনিদের।

মুচিন এক বিবৃতিতে বলেন, আইআরজিসির বিদ্বেষী কর্মকাণ্ডে সহায়তা ও এর আঞ্চলিক প্রক্সি বাহিনীগুলোকে সশস্ত্র করতে অর্থায়নের জন্য মার্কিন ডলার আয় করতে সংযুক্ত আরব আমিরাতে তাদের প্রবেশাধিকারের অপব্যবহার করেছে ইরান ও এর কেন্দ্রীয় ব্যাংক। আমরা আইআরজিসির আয় প্রবাহ বন্ধ করতে ইচ্ছুক। তার উৎস ও গন্তব্য যেখানেই হোক না কেন।
খবর ক্রাইম রিপোর্টার ২৪.কমের। সূত্র :বিবিসি।

http://crimereporter24.com/wp-content/uploads/2018/05/55.jpghttp://crimereporter24.com/wp-content/uploads/2018/05/55-300x300.jpgশিশির সমরাটআন্তর্জাতিক
আন্তর্জাতিক ডেস্ক । ইরানের ওপর নতুন করে নিষেধাজ্ঞা আরোপ করেছে যুক্তরাষ্ট্র। ইরানের ইসলামিক রেভ্যুলিউশন গার্ড কর্পসের (আইআরজিসি) সঙ্গে সম্পর্ক থাকার অভিযোগে ছয় ইরানী নাগরিক ও তিনটি কোম্পানির ওপর এই নিষেধাজ্ঞা আরোপ করা হয়েছে। খবর ক্রাইম রিপোর্টার ২৪.কমের। মার্কিন অর্থমন্ত্রী স্টিভেন মুচিন জানান, আইআরজিসিকে অর্থায়নের মাধ্যমে বাহিনীটির ‘বিদ্বেষী কর্মসূচিকে’...