1439923487
ইন্দোনেশিয়ার পূর্বাঞ্চলে দু’দিন আগে বিধ্বস্ত বিমানের ৫৪ আরোহীর সবাই নিহত হয়েছেন। গতকাল মঙ্গলবার ওই ৫৪ জনের লাশের সন্ধান পাওয়া গেছে। বিমানটি ‘সম্পূর্ণ রূপে ধ্বংস’ হয়েছে বলেও জানিয়েছেন উদ্ধারকারী দলের কর্মকর্তারা। খবর বিবিসি ও রয়টার্সের।

উদ্ধারদলের প্রধান বামব্যাং সিলিস্টিও বলেছেন, বিমানটি বিধ্বস্ত হয়েছে এবং পুরোটাই ধ্বংস হয়ে গেছে। আর উদ্ধার অভিযানের পরিচালক মেজর জেনারেল হিরোনিমাস গুরু গতকাল রাজধানী জাকার্তায় এক সংবাদ সম্মেলনে বলেন, খারাপ আবহাওয়ার কারণে উদ্ধারকাজ ব্যহত হচ্ছে। তাদের মৃতদেহ ব্যাগে ভরা হচ্ছে বলেও তিনি জানান। কর্মকর্তারা বিমানটি বিধ্বস্ত হওয়ার কারণ সম্পর্কে কিছু বলতে চাচ্ছেন না। তবে গুরু বলেন, পর্বত এলাকার জন্য এই ধরনের দুর্ঘটনা ঘটতে পারে। বিমানটি পর্বতে ধাক্কা খেয়ে বিধ্বস্ত হতে পারে।

ত্রিগানা এয়ারের বিমানটি রবিবার ইন্দোনেশিয়ার পূর্বাঞ্চলীয় প্রদেশে পাপুয়ার পাহাড়ি এলাকায় বিধ্বস্ত হয়। ইন্দোনেশিয়ার পরিবহন মন্ত্রণালয়ের মুখপাত্র জেএ বারাতাও ৫৪ লাশের সন্ধান পাওয়ার খবরটি নিশ্চিত করেছেন। তবে এও বলেছেন, আবহাওয়া খুব খারাপ হওয়ায় আমরা ওই লাশগুলো সরিয়ে নিতে পারছি না। বিধ্বস্ত বিমানের আরোহীদের মধ্যে ৪৯ জন যাত্রী ও পাঁচ ক্রু ছিলেন।
– See more at: http://www.ittefaq.com.bd/world-news/2015/08/19/32432.html#sthash.Mi9WBYhJ.dpuf

অর্ণব ভট্টআন্তর্জাতিক
ইন্দোনেশিয়ার পূর্বাঞ্চলে দু’দিন আগে বিধ্বস্ত বিমানের ৫৪ আরোহীর সবাই নিহত হয়েছেন। গতকাল মঙ্গলবার ওই ৫৪ জনের লাশের সন্ধান পাওয়া গেছে। বিমানটি ‘সম্পূর্ণ রূপে ধ্বংস’ হয়েছে বলেও জানিয়েছেন উদ্ধারকারী দলের কর্মকর্তারা। খবর বিবিসি ও রয়টার্সের। উদ্ধারদলের প্রধান বামব্যাং সিলিস্টিও বলেছেন, বিমানটি বিধ্বস্ত হয়েছে এবং পুরোটাই ধ্বংস হয়ে গেছে। আর উদ্ধার...