1439498859
কুমিল্লা-৬ (সদর) আসনের এমপি আ ক ম বাহাউদ্দিন বাহারের দায়ের করা মানহানির একটি মামলায় ইন্ডিপেনডেন্ট টিভির চেয়ারম্যানসহ ৪ জনের বিরুদ্ধে ১০ কোটি টাকা ক্ষতিপূরণের নির্দেশ দিয়েছে কুমিল্লার একটি আদালত। আগামী এক বছরের মধ্যে এ অর্থ বাদীকে প্রদান করতে হবে। কুমিল্লার প্রথম যুগ্ম জেলা জজ আদালতের বিচারক মীর মো. এমতাজুল হক এ রায় প্রদান করেন।

গতকাল বৃহস্পতিবার সন্ধ্যায় কুমিল্লা টাউন হলে এক সংবাদ সম্মেলন করে মামলার বাদী বাহাউদ্দিন ও তার আইনজীবীরা একথা জানান। বাহাউদ্দিন বলেন, রায়ে ঘোষিত ১০ কোটি টাকা পেলে তিনি ৫ কোটি টাকা কুমিল্লার সাংবাদিকদের কল্যাণ ফান্ডে প্রদান করবেন এবং বাকি ৫ কোটি টাকা সাংবাদিকদের নৈতিক উন্নয়নের প্রশিক্ষণের জন্য একটি প্রতিষ্ঠান নির্মাণ করবেন।

মামলায় অভিযোগ করা হয়, গত বছরের ২৯ সেপ্টেম্বর ‘বিএনপি-জামাতের অপকর্মের পৃষ্ঠপোষক কয়েকজন মন্ত্রী, এমপি’- শিরোনামে ইন্ডিপেনডেন্ট টেলিভিশনে দিন-রাত মিথ্যা, বানোয়াট, উদ্দেশ্য প্রণোদিত ও মানহানিকর সংবাদ প্রচার ও প্রকাশ করে। প্রতিবেদনটি প্রচারের সময় বারবার টেলিভিশনের পর্দায় এমপি বাহাউদ্দিনের ছবি প্রদর্শন করে তাকে জনসম্মুখে হেয় প্রতিপন্ন করা হয়েছে এবং এতে তার দীর্ঘদিনের রাজনৈতিক, পারিবারিক, সামাজিক সুনাম ও সম্মান ক্ষুণ্ন করা হয়েছে। ওই বছরের ৪ অক্টোবর একটি প্রতিবাদলিপি টেলিভিশনে প্রচারের জন্য দেয়া হলেও তা প্রচার করা হয়নি।

ওয়াজ কুরুনীজাতীয়
কুমিল্লা-৬ (সদর) আসনের এমপি আ ক ম বাহাউদ্দিন বাহারের দায়ের করা মানহানির একটি মামলায় ইন্ডিপেনডেন্ট টিভির চেয়ারম্যানসহ ৪ জনের বিরুদ্ধে ১০ কোটি টাকা ক্ষতিপূরণের নির্দেশ দিয়েছে কুমিল্লার একটি আদালত। আগামী এক বছরের মধ্যে এ অর্থ বাদীকে প্রদান করতে হবে। কুমিল্লার প্রথম যুগ্ম জেলা জজ আদালতের বিচারক মীর মো....