Plane1-290x160
ইংল্যান্ডের দক্ষিণাঞ্চলে রাজকীয় উড়োজাহাজ প্রদর্শনী চলাকালে নিয়ন্ত্রণ হারিয়ে রাস্তায় বেশ কয়েকটি গাড়ির ওপর আছড়ে পড়েছে প্রদর্শনীতে অংশ নেওয়া একটি যুদ্ধবিমান। এতে অন্তত সাতজন নিহত হয়েছে। আহত হয়েছে আরও বেশ কিছু লোক।

শনিবার (২২ আগস্ট) ওয়েস্ট সাসেক্সের একটি বিমানবন্দরে ওই প্রদর্শনী চলাকালে স্থানীয় সময় দুপুর সোয়া ১টার দিকে এ দুর্ঘটনা ঘটে।

দুর্ঘটনাকবলিত যুদ্ধবিমানটি ‘হকার হান্টার’ মডেলের। তবে গাড়ির ওপর আছড়ে পড়ে যুদ্ধবিমানটিতে আগুন ধরে গেলেও আহতাবস্থায় বের হয়ে যান বৈমানিক।

প্রশাসনিক কর্মকর্তারা জানান, যুদ্ধবিমানটি বিধ্বস্ত হওয়ার ঘটনাস্থলেই মৃত্যু হয় ওই সাত জনের। আহতদের আশঙ্কাজনক অবস্থায় উদ্ধার করে নিকটস্থ হাসপাতালে ভর্তি করা হয়েছে। দুর্ঘটনার পর বিমানবন্দর এলাকার সড়কগুলো বন্ধ করে দেওয়া হয়।

একজন প্রত্যক্ষ্যদর্শীর বরাত দিয়ে সংবাদমাধ্যম জানায়, প্রদর্শনীতে অংশ নিয়ে কেবল কসরৎ দেখাতে শুরু করছিল যুদ্ধবিমানটি। তখন দেখা যায় যুদ্ধবিমানটি অনেক বেশি নিচুতে উড়ছে। হঠাৎই পাক খেয়ে বিমানবন্দরের পাশের ব্যস্ত সড়কে চলতি গাড়িগুলোর ওপর আছড়ে পড়ে যুদ্ধবিমানটি।

প্রসিদ্ধ মডেলের যুদ্ধবিমানটি দুর্ঘটনায় পড়ার কারণ খতিয়ে দেখা হচ্ছে বলেও জানান কর্মকর্তারা।

সুরুজ বাঙালীআন্তর্জাতিক
ইংল্যান্ডের দক্ষিণাঞ্চলে রাজকীয় উড়োজাহাজ প্রদর্শনী চলাকালে নিয়ন্ত্রণ হারিয়ে রাস্তায় বেশ কয়েকটি গাড়ির ওপর আছড়ে পড়েছে প্রদর্শনীতে অংশ নেওয়া একটি যুদ্ধবিমান। এতে অন্তত সাতজন নিহত হয়েছে। আহত হয়েছে আরও বেশ কিছু লোক। শনিবার (২২ আগস্ট) ওয়েস্ট সাসেক্সের একটি বিমানবন্দরে ওই প্রদর্শনী চলাকালে স্থানীয় সময় দুপুর সোয়া ১টার দিকে এ দুর্ঘটনা ঘটে। দুর্ঘটনাকবলিত...