1442478337 ইংলিশ মিডিয়াম স্কুলের শিক্ষার্থীদের টিউশন ফি’র ওপর আরোপিত সাড়ে ৭ শতাংশ ভ্যাট ছয় মাসের জন্য স্থগিত করেছে হাইকোর্ট। একইসঙ্গে ভ্যাট আরোপ কেন বেআইনি ঘোষণা করা হবে না তা জানতে চেয়ে রুল জারি করা হয়।

এক রিট আবেদনের শুনানি শেষে বৃহস্পতিবার বিচারপতি শামীম হাসনাইন ও মোহাম্মদ উল্লাহর ডিভিশন বেঞ্চ এই রায় দেয়। পিটিশনের পক্ষে শুনানি করেন ড. শাহদীন মালিক।

ইংলিশ মিডিয়াম স্কুলের দুইজন শিক্ষার্থীর অভিভাবক ফাইজুল ইসলাম ও সেলিম আজম ভ্যাট প্রদানের বৈধতা চ্যালেঞ্জ করে রিট দায়ের করেন।

আবেদনে বলা হয়, ভ্যাট আরোপের কারণে ইংলিশ মিডিয়াম শিক্ষার সুযোগ সংকুচিত হয়েছে। এছাড়া এটি বৈষম্য মূলকও। কারণ বেসরকারি বিশ্ববিদ্যালয় ও কলেজগুলোর ওপর সরকার ভ্যাট আরোপ করেছিল তা প্রত্যাহার করে নেয়া হয়েছে। ফলে ইংলিশ মিডিয়াম স্কুলগুলোর ওপর ভ্যাট আরোপ ন্যায় সংগত নয়।

তাহসিনা সুলতানাআইন-আদালত
ইংলিশ মিডিয়াম স্কুলের শিক্ষার্থীদের টিউশন ফি’র ওপর আরোপিত সাড়ে ৭ শতাংশ ভ্যাট ছয় মাসের জন্য স্থগিত করেছে হাইকোর্ট। একইসঙ্গে ভ্যাট আরোপ কেন বেআইনি ঘোষণা করা হবে না তা জানতে চেয়ে রুল জারি করা হয়। এক রিট আবেদনের শুনানি শেষে বৃহস্পতিবার বিচারপতি শামীম হাসনাইন ও মোহাম্মদ উল্লাহর ডিভিশন বেঞ্চ এই...