1443203093
মিনায় পদদলিত হয়ে ৭১৯ জন হাজি নিহতের ঘটনায় আরো ৯ বাংলাদেশির খোঁজ পাচ্ছেন না স্বজনরা।

নিখোঁজ বাংলাদেশিরা হলেন-শাহেদা কাওসার (৪৮), বেহতারিন ইশরাত (৪৪), তামান্না বিনতে খালেদ (৩৬), সামসুন্নাহার মজুমদার (৭০), জাহিদুল ইসলাম ভূঁইয়া (৪০), আব্দুল মজিদ (৭০), নূর জাহান, হাজেরা খাতুন ও হাবিবুর রহমান। এদের মধ্যে হাজেরা ও হাবিবুর দম্পতি।

এর আগে বৃহস্পতিবার স্থানীয় সময় সকাল সাড়ে ১০টার দিকে মিনার বড় জামারাতে পদদলিত হয়ে ৭১৯ জন হাজির মৃত্যু হয়। তাদের মধ্যে ৫ জন বাংলাদেশির পরিচয় শনাক্ত হয়। ওই ঘটনায় এখন পর্যন্ত পাঁচজন বাংলাদেশি নিহত ও ১৫ জন আহত হওয়ার খবর নিশ্চিত হওয়া গেছে।

ঘটনায় নিখোঁজ শাহেদা কাওসারের পাসপোর্ট নম্বর- বিই ০৬৪৯৫৬৪। তিনি রাজধানীর গুলশান-২ এর অফিসার্স কোয়ার্টারের বাসিন্দা ইঞ্জিনিয়ার আবুল বাশারের স্ত্রী।

বাকি তিনজনের বাড়ি কুমিল্লা জেলার লাকসাম থানার চকইয়া গ্রামে। এদের মধ্যে বেহতারিন ইশরাতের পাসপোর্ট নম্বর- এই ০২৮৯৩৮৮, তামান্না বিনতে খালেদের পাসপোর্ট নম্বর- এএ ২৮৬১১০৬ ও সামসুন্নাহার মজুমদারের পাসপোর্ট নম্বর- বিই ০২৮৫৩২ এবং হাজেরা খাতুনের পাসপোর্ট নম্বার বিএফ- ০২৩০৮৮।

এদিকে নিখোঁজ আব্দুল মজিদের বাড়ি নীলফামারীতে। তার ভাতিজা রায়হান বিষয়টি নিশ্চিত করেন।

এদের মধ্যে আব্দুল মজিদের একটি মোবাইল ফোন নাম্বার পাওয়া গিয়েছে (+৯৬৬৫৯১৫০৩৬৭৩)। তবে সৌদি আরবে নম্বরটি খোলা থাকলেও এখন আর তা পাওয়া যাচ্ছে না।

নিখোঁজ হাজি নূর জাহান বরিশাল জেলার মেহেন্দীগঞ্জ চর হোগলা এলাকার শফিক আলমের স্ত্রী। তার পাসপোর্ট নম্বর এজি ২০৫৬০৫২ এবং হাজি নম্বর ০৩৬৩২৫৩।

হাজীদের এই হারানোর তথ্য বাংলাদেশে তাদের আত্মীয় স্বজন এবং পররাষ্ট্র মন্ত্রনালয়ের সুত্র হতে প্রাপ্ত।

http://crimereporter24.com/wp-content/uploads/2015/09/1443203093.jpghttp://crimereporter24.com/wp-content/uploads/2015/09/1443203093-300x211.jpgঅর্ণব ভট্টপ্রবাস জীবন
মিনায় পদদলিত হয়ে ৭১৯ জন হাজি নিহতের ঘটনায় আরো ৯ বাংলাদেশির খোঁজ পাচ্ছেন না স্বজনরা। নিখোঁজ বাংলাদেশিরা হলেন-শাহেদা কাওসার (৪৮), বেহতারিন ইশরাত (৪৪), তামান্না বিনতে খালেদ (৩৬), সামসুন্নাহার মজুমদার (৭০), জাহিদুল ইসলাম ভূঁইয়া (৪০), আব্দুল মজিদ (৭০), নূর জাহান, হাজেরা খাতুন ও হাবিবুর রহমান। এদের মধ্যে হাজেরা ও হাবিবুর দম্পতি। এর...