আন্তর্জাতিক ডেস্ক ।
আমেরিকার সঙ্গে ফের সংঘাতে জড়াতে চলেছে চীন। আমেরিকাকে উপেক্ষা করে ইরান থেকে তেল কিনবে বলে জানিয়ে দিয়েছে তারা। খবর ক্রাইম রিপোর্টার ২৪.কমের।

ইতিমধ্যে আমেরিকা থেকে তেল কেনা বন্ধ করে দিয়েছে চীনের বেসরকারি সংস্থা ‘ডংমিং পেট্রোকেমিক্যাল’ গ্রুপ। গ্রুপটির এক শীর্ষ কর্মকর্তা জানায়, আমরা আমেরিকা থেকে জ্বালানি তেল কেনা বন্ধ করে দিয়েছি। পরবর্তীতে আমরা ইরান থেকে তেল কিনবো।

নাম প্রকাশে অনিচ্ছুক ওই কর্মকর্তা আরও বলেন, চীন সরকার মার্কিন তেল আমদানির ওপর বাড়তি শুল্ক আরোপ করেছে। তাই বাধ্য হয়ে আমরা ইরানসহ মধ্যপ্রাচ্যের দেশগুলো থেকে তেল কিনবো।

তেল কোম্পানীর ওই ঊর্ধতন কর্মকর্তা জানান, আমেরিকা ও চীনের বাণিজ্যিক যুদ্ধের কারণে তারা এই সিদ্ধান্ত নিতে বাধ্য হয়েছেন। এছাড়া চীন সরকার আমেরিকাকে বাদ দিয়ে মধ্যপ্রাচ্য থেকে তেল কেনার গুরুত্ব আরোপ করেছে।

চীন সরকার এ বিষয়টি নিয়ে উচ্চপর্যায়ে আলোচনা করছে বলে জানিয়েছে দেশটির স্থানীয় সংবাদমাধ্যম।
খবর ক্রাইম রিপোর্টার ২৪.কমের।

http://crimereporter24.com/wp-content/uploads/2018/07/219.jpghttp://crimereporter24.com/wp-content/uploads/2018/07/219-300x300.jpgশুভ সমরাটআন্তর্জাতিক
আন্তর্জাতিক ডেস্ক । আমেরিকার সঙ্গে ফের সংঘাতে জড়াতে চলেছে চীন। আমেরিকাকে উপেক্ষা করে ইরান থেকে তেল কিনবে বলে জানিয়ে দিয়েছে তারা। খবর ক্রাইম রিপোর্টার ২৪.কমের। ইতিমধ্যে আমেরিকা থেকে তেল কেনা বন্ধ করে দিয়েছে চীনের বেসরকারি সংস্থা 'ডংমিং পেট্রোকেমিক্যাল' গ্রুপ। গ্রুপটির এক শীর্ষ কর্মকর্তা জানায়, আমরা আমেরিকা থেকে...