1441365562
ফরম্যাট পরিবর্তন হলেও ইংল্যান্ডের ভাগ্য পরিবর্তন হলো না। ক্রিকেটে আবারও বাংলাদেশের কাছে হেরে গেল ইংল্যান্ড । ফিজিক্যালি চ্যালেঞ্জড পাঁচ জাতি টি-টোয়েন্টি সিরিজের প্রথমটিতে বাংলাদেশের ১১৭ রানের জবাবে ১০৩ রানে অলআউট হয়ে গিয়েছে ইংলিশরা। প্রথম ম্যাচে ১৪ রানে জিতে এগিয়ে গেল টাইগাররা।

বিকেএসপির দুই নম্বর মাঠে মুখোমুখি হয়েছিল বাংলাদেশ ও ইংল্যান্ড। প্রথমে ব্যাট করতে নেমে নির্ধারিত ২০ ওভারে ১১৭ রান করে বাংলাদেশ। বিশেষ করে বাংলাদেশের ব্যাটসম্যান অধিনায়ক আলম খানের ব্যাটিং ছিল আকর্ষণীয়। দলের পক্ষে অবশ্য সর্বোচ্চ ২২ রান করেন কুমার। এ ছাড়া শেষের দিকে দ্রুত গতিতে রান তোলেন তীর্থ। তার ১৭ রানের উপর ভর করেই বাংলাদেৃশ ১১৭ রানের লক্ষ্য দেয় ইংল্যান্ডকে।

ইংল্যান্ড এর শুরুটা ভালো ছিলো এবং তারা উইকেট হারায়নি। কিন্তু শেষের দিকে রান রেটের সঙ্গে পাল্লা দিয়ে রান তুলতে ব্যর্থ হয়। শেষ ওভারে তাদের জয়ের জন্য দরকার ছিল ১৭ রান। এই ওভারে ইংল্যান্ড মাত্র তিন রান করতে পারে। ব্যাটিংয়ে ভালো করার পরে বোলিংয়েও বাংলাদেশের সেরা পারফরমার তীর্থ, চার ওভারে মাত্র ১২ রান দিয়ে তিন উইকেট নেন তিনি।

এদিকে দিনের অন্য ম্যাচে আফগানিস্তানকে আট উইকেটে হারিয়েছে পাকিস্তান। টসে জিতে আগে ব্যাট করতে নেমে ১১৮ রান করে আফগানিস্তান। মাতলু্ব কোরেশির অপরাজিত ৫৫ রানের উপর ভর করে ১৬ ওভারেই জিতে যায় তারা।

পাঁচ জাতি টি টোয়েন্টি সিরিজের টুর্নামেন্টের অন্য দেশটি হচ্ছে ভারত। বিশ্বে ১ম বারের মত এই ধরনের টুর্নামেন্টের আয়োজক রেডক্রস।

হাসন রাজাখেলাধুলা
ফরম্যাট পরিবর্তন হলেও ইংল্যান্ডের ভাগ্য পরিবর্তন হলো না। ক্রিকেটে আবারও বাংলাদেশের কাছে হেরে গেল ইংল্যান্ড । ফিজিক্যালি চ্যালেঞ্জড পাঁচ জাতি টি-টোয়েন্টি সিরিজের প্রথমটিতে বাংলাদেশের ১১৭ রানের জবাবে ১০৩ রানে অলআউট হয়ে গিয়েছে ইংলিশরা। প্রথম ম্যাচে ১৪ রানে জিতে এগিয়ে গেল টাইগাররা। বিকেএসপির দুই নম্বর মাঠে মুখোমুখি হয়েছিল বাংলাদেশ...