1441631881
আবারও দেশের সব গুম-খুনের বিচার বিভাগীয় তদন্তের দাবি করেছেন বিএনপি’র মুখপাত্র ড. আসাদুজ্জামান রিপন। সোমবার নয়া পল্টনে বিএনপি’র কেন্দ্রীয় কার্যালয়ে আয়োজিত এক সংবাদ সম্মেলন এ দাবি জানান তিনি। রিপন বলেন, দেশে অন্ধকার যুগ চলছে। সম্প্রতি সরকারের পার্টনাররাই সরকারের সমালোচনা শুরু করেছে। এরশাদ (জাতীয় পার্টির চেয়ারম্যান) বলছেন, দেশের সাধারণ মানুষ অন্যায়ের প্রতিবাদ করতে পারে না। তাদের ভোটের অধিকার নেই।

তিনি বলেন, দেশে আইন-শৃঙ্খলা পরিস্থিতি অবনতির দিকে যাচ্ছে। গুম-খুন বেড়ে যাচ্ছে। আমরা অবিলম্বে দেশের সব গুম-খুনের বিচার বিভাগীয় তদন্তের দাবি জানাই।

প্রধানমন্ত্রীর বিশেষ দূত ও জাতীয় পার্টির চেয়ারমান এইচ এম এরশাদের সঙ্গে একমত পোষণ করে বিএনপির আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক ড. আসাদুজ্জামান রিপন বলেছেন, সরকারের অংশীদার যখন অভিযোগ তোলে, তখন প্রধানমন্ত্রী শেখ হাসিনার বিষয়টি বিবেচনায় নেয়া উচিৎ।

এরশাদ যে অভিযোগ করেছেন সেই অভিযোগ থেকে সরকার বাঁচতে পারবে না জানিয়ে রিপন বলেন, সরকার প্রধানের বিশেষ দূত হিসেবে সব সুযোগ সুবিধা নিচ্ছেন এরশাদ। এরকম একটি গুরুত্বপূর্ণ পদে থেকে তিনি বলেছেন, দেশে অন্ধকার যুগ চলছে, ভীতিকর অবস্থা বিরাজ করছে। যখন তিনি এমন কথা বলেন, তা নিবন্ধিত হয়ে যায়। যেসব অভিযোগ বিএনপি আগ থেকেই করে আসছে।

দেশে শ্বাসরুদ্ধকরা পরিস্থিতি বিরাজ করছে দাবি করে আসাদুজ্জামান রিপন বলেন, গণমাধ্যমসহ কোনো প্রতিষ্ঠানই বর্তমানে ভীতির বাহিরে কাজ করতে পারছেন না। তখনকার; মার্শাল ল’ সরকার যতটা সহ্য করতো বর্তমান সরকার তাও করে না। তিনি বলেন, বিএনপির নেতকর্মীদেরকে আটকের দুই তিন মাস পর গ্রেফতার দেখানো হয়। এটা সংবিধান স্বীকৃত নয়। এসব অধিকার সংবিধানে দেয়া নেই। সংবিধান লঙ্ঘন করে প্রতিনিয়ত আইন প্রয়োগকারী সংস্থা এসব কাজ করে যাচ্ছেন। আইন শৃঙ্খলা বাহিনীর ভাবমূর্তি ফিরিয়ে আনতে এই সংস্কৃতি থেকে বের হয়ে আসার আহ্বান জানান তিনি।

সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন, বিএনপির ভাইস চেয়ারম্যান এয়ার ভাইস মার্শাল (অব.) আলতাফ হোসেন চৌধুরী, চেয়ারপার্সনের উপদেষ্টা মেজর জেনারেল (অব.) মহামুদুল হাসান, সহ-সাংগঠনিক সম্পাদক অ্যাডভোকেট আবদুস সালাম আজাদ, শিক্ষা বিষয়ক সম্পাদক খায়রুল কবির খোকন, নির্বাহী কমিটির সদস্য শাম্মী আক্তার প্রমুখ। ফোকাস বাংলা।

হাসন রাজাপ্রথম পাতা
আবারও দেশের সব গুম-খুনের বিচার বিভাগীয় তদন্তের দাবি করেছেন বিএনপি’র মুখপাত্র ড. আসাদুজ্জামান রিপন। সোমবার নয়া পল্টনে বিএনপি’র কেন্দ্রীয় কার্যালয়ে আয়োজিত এক সংবাদ সম্মেলন এ দাবি জানান তিনি। রিপন বলেন, দেশে অন্ধকার যুগ চলছে। সম্প্রতি সরকারের পার্টনাররাই সরকারের সমালোচনা শুরু করেছে। এরশাদ (জাতীয় পার্টির চেয়ারম্যান) বলছেন, দেশের সাধারণ...