1442133214
প্রধানমন্ত্রী শেখ হাসিনা উদ্যোগ না নিলে আন্দোলন থেকে এক ইঞ্চিও সরে আসবেন না বিশ্ববিদ্যালয়ের শিক্ষকরা। রবিবার সংবাদ সম্মেলনে বাংলাদেশ বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতি ফেডারেশন ক্রাইম রিপোটৃার ২৪.কমকে এই কথা জানিয়েছেন।

ফেডারেশনের সভাপতি ফরিদউদ্দিন আহমেদ বলেছেন, অর্থমন্ত্রীর সঙ্গে শিক্ষকরা কোনো আলোচনায় বসবেন না। প্রধানমন্ত্রী উদ্যোগ না নিলে আলোচনা শুরু হবে না।

সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য পাঠ করেন ফেডারেশনের মহাসচিব এ এস এম মাকসুদ কামাল। তিনি বলেন, বেতন বৈষম্য বিষয়ক যে কমিটি গঠন করা হয়েছে অর্থমন্ত্রীকে তার প্রধান করা হয়েছে। যিনি ইতোমধ্যেই শিক্ষা ব্যবস্থা ও শিক্ষাপ্রতিষ্ঠানের প্রতিপক্ষ হিসেবে নিজেকে দাঁড় করিয়েছেন এবং শিক্ষকদের নিয়ে প্রতিহিংসাপরায়ন বক্তব্য দিয়ে নিজেকে বিতর্কিত করেছেন। তার নেতৃত্বাধীন কোন কমিটি শিক্ষকরা কখনো মানবে না।

মন্ত্রিসভায় নতুন জাতীয় বেতনকাঠামো অনুমোদনের পর আন্দোলনে নামে পাবলিক বিশ্ববিদ্যালয়ের শিক্ষকরা। গত মঙ্গলবার সচিবালয়ে সাংবাদিকদের প্রশ্নের জবাবে অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিত বলেছেন, দেশের সবচেয়ে শিক্ষিত জনগোষ্ঠী জ্ঞানের অভাবে আন্দোলন করছে এবং শিক্ষকদের এই ব্যবহারে তিনি অত্যন্ত দুঃখিত। পরে তার বক্তব্যের জন্য সিলেটে এক সংবাদ সম্মেলনে দুঃখ প্রকাশ করেন অর্থমন্ত্রী।

বিশ্ববিদ্যালয়গুলোর পাশাপাশি দেশের সরকারি কলেজগুলোতেও আন্দোলন শুরু করেছেন শিক্ষকরা। বিসিএস সাধারণ শিক্ষা সমিতির ডাকে গত বৃহস্পতিবার তারা কর্মবিরতি পালন করেছেন।

তুনতুন হাসানপ্রথম পাতা
প্রধানমন্ত্রী শেখ হাসিনা উদ্যোগ না নিলে আন্দোলন থেকে এক ইঞ্চিও সরে আসবেন না বিশ্ববিদ্যালয়ের শিক্ষকরা। রবিবার সংবাদ সম্মেলনে বাংলাদেশ বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতি ফেডারেশন ক্রাইম রিপোটৃার ২৪.কমকে এই কথা জানিয়েছেন। ফেডারেশনের সভাপতি ফরিদউদ্দিন আহমেদ বলেছেন, অর্থমন্ত্রীর সঙ্গে শিক্ষকরা কোনো আলোচনায় বসবেন না। প্রধানমন্ত্রী উদ্যোগ না নিলে আলোচনা শুরু হবে...