ক্রীড়া প্রতিবেদক ।
বিপিএলের দ্বিতীয় কোয়ালিফায়ারে হাইভোল্টেজ ম্যাচে আজ মুখোমুখি হতে যাচ্ছে ঢাকা ডায়নামাইটস এবং রংপুর রাইডার্স। প্রথম কোয়ালিফাইয়ার জিতে ইতোমধ্যে ফাইনাল নিশ্চিত করেছে কুমিল্লা ভিক্টোরিয়ান্স।খবর ক্রাইম রিপোর্টার ২৪.কমের।
রংপুর-ঢাকার মধ্যকার ম্যাচের বিজয়ী দল ফাইনালে কুমিল্লার বিপক্ষে লড়বে। মিরপুর শেরে বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে সন্ধ্যা সাড়ে ৬ টায় শুরু হবে গত আসরের দুই ফাইনালিস্টের লড়াই।

পয়েন্ট টেবিলের শীর্ষস্থান দখল করায় এবারের বিপিএলের প্রথম কোয়ালিফাইয়ার ম্যাচে খেলার সুযোগ পেয়েছিল বর্তমান চ্যাম্পিয়ন রংপুর রাইডার্স। সেখানে তাদের প্রতিপক্ষ ছিল কুমিল্লা ভিক্টোরিয়ান্স। লিগ পর্বে দুই বার মুখোমুখি হয়েছিল রংপুর ও কুমিল্লা। দুই বারই তাদের তুলোধুনো করেছিল রংপুর। কিন্তু প্রথম কোয়ালিফায়ারে হলো ঠিক তার বিপরীত। প্রথমে ব্যাট করে ৫ উইকেটে ১৬৫ রান তুলেও ৮ উইকেটে ম্যাচ হারে মাশরাফির দল।

লিগ পর্বে শেষ ম্যাচ জিতে চার নম্বরে থেকে প্লে-অফের টিকিট পায় শক্তিশালী ঢাকা ডায়নামাইটস। এলিমিনেটরে চিটাগং ভাইকিংসকে ৬ উইকেটে হারিয়ে দ্বিতীয় কোয়ালিফাইয়ারে খেলার যোগ্যতা অর্জন করে সাকিবের দল। এবার ফাইনালের উঠার লড়াই ঢাকার সামনে। এজন্য দ্বিতীয় কোয়ালিফাইয়ার ম্যাচে মাশরাফির দল রংপুরকে হারাতে হবে ঢাকাকে।

দ্বিতীয় কোয়ালিফাইয়ারে ম্যাচে হাড্ডাহাড্ডি লড়াইয়ের আভাস দিচ্ছে রংপুর ও ঢাকা। দুর্দান্ত ফর্মে রয়েছে দুই দলের খেলোয়াড়রা। টুর্নামেন্টের শুরুটা আহামরি না হলেও, পরবর্তীতে নিজেদের গুছিয়ে নিয়ে ঠিকই সেরা দল হয়ে প্লে-অফে উঠে রংপুর। অপরদিক, প্রথম চার ম্যাচ জিতে টুর্নামেন্ট শুরু করেছিল ঢাকা। কিন্তু পরের দিকে এসে খেই হারিয়ে ফেলে ঢাকা। এজন্য লিগ পর্বে নিজেদের শেষ ম্যাচ পর্যন্ত লড়াই করতে হয়েছে ঢাকা। ওই ম্যাচে জয় তুলে নিয়েই প্লে-অফে নাম লেখায় বর্তমান রানার্সআপরা।

লিগ পর্বে দুই বার মুখোমুখি হয়েছে রংপুর ও ঢাকা। দুই দল একবার করে ম্যাচ জিতেছে। প্রথম দেখায় ২ রানে জয় পায় ঢাকা। পরের ম্যাচে দক্ষিণ আফ্রিকার এবি ডি ভিলিয়ার্সের অপরাজিত ১০০ ও ইংল্যান্ডের অ্যালেক্স হেলসের অপরাজিত ৮৫ রানের সুবাদে ৮ উইকেটে জয় পায় রংপুর।

তবে প্লে-অফে হেলস বা ডি ভিলিয়ার্সের সহায়তা পাচ্ছে না রংপুর। দুই জনই দেশের ফিরে গেছেন। হেলস ও ডি ভিলিয়ার্সের না থাকাটা প্রথম কোয়ালিফাইয়ারে ভালোভাবে ভুগিয়েছে রংপুরকে। দ্বিতীয় কোয়ালিফাইয়ারেও, হেলস ও ডি ভিলিয়ার্সকে রংপুর যে মিস করবে এতে কোনো সন্দেহ নেই। তবে দলে যারা আছেন, তারা জ্বলে উঠতে পারলে আবারো ফাইনালের মঞ্চে দেখা যাবে রংপুুরকে।
খবর ক্রাইম রিপোর্টার ২৪.কমের।

http://crimereporter24.com/wp-content/uploads/2019/02/35.jpghttp://crimereporter24.com/wp-content/uploads/2019/02/35-300x254.jpgজান্নাতুল ফেরদৌস মেহরিনখেলাধুলা
ক্রীড়া প্রতিবেদক । বিপিএলের দ্বিতীয় কোয়ালিফায়ারে হাইভোল্টেজ ম্যাচে আজ মুখোমুখি হতে যাচ্ছে ঢাকা ডায়নামাইটস এবং রংপুর রাইডার্স। প্রথম কোয়ালিফাইয়ার জিতে ইতোমধ্যে ফাইনাল নিশ্চিত করেছে কুমিল্লা ভিক্টোরিয়ান্স।খবর ক্রাইম রিপোর্টার ২৪.কমের। রংপুর-ঢাকার মধ্যকার ম্যাচের বিজয়ী দল ফাইনালে কুমিল্লার বিপক্ষে লড়বে। মিরপুর শেরে বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে সন্ধ্যা সাড়ে ৬ টায় শুরু হবে...