নিজস্ব প্রতিবেদক ।
একাদশ জাতীয় সংসদের সংরক্ষিত নারী আসনে মনোনয়নপত্র জমা দেওয়ার শেষ দিন আজ সোমবার। আজ সকাল ৯টা থেকে বিকাল ৫টা পর্যন্ত নির্বাচন কমিশনে রিটার্নিং কর্মকর্তার কার্যালয়ে মনোনয়নপত্র জমা দেওয়া যাবে।খবর ক্রাইম রিপোর্টার ২৪.কমের।

জানা গেছে, আগামীকাল জমা দেওয়া মনোনয়নপত্রগুলো যাচাই-বাছাই করা হবে। আর প্রত্যাহারের শেষ তারিখ ১৬ ফেব্রুয়ারি। এসব আনুষ্ঠানিকতা শেষে ৪ মার্চ ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে।

নির্বাচন কমিশনের কর্মকর্তারা ক্রাইম রিপোর্টার ২৪.কমকে জানান, এ নির্বাচনে ভোটের দিন নির্ধারিত থাকলেও ফল জানা যায় তার আগেই। ৫০টি সংরক্ষিত নারী আসনের বিপরীতে দল ও জোটগতভাবে সমান সংখ্যক প্রার্থী মনোনয়ন দেওয়া হবে বলে প্রত্যাহারের সময়সীমা পার হওয়ার দিনই তাদের বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত ঘোষণা করা হতে পারে।

তারা ক্রাইম রিপোর্টার ২৪.কমকে আরো জানান, বিদ্যমান আইন অনুযায়ী সরাসরি ভোটে জয়ী দলগুলোর আসন সংখ্যার অনুপাতে নারী আসন বণ্টন করা হয়। সংসদের সাধারণ আসনে নির্বাচিত সংসদ সদস্যরা সংরক্ষিত আসনের নির্বাচনের ভোটার হন। আনুপাতিক প্রতিনিধিত্ব পদ্ধতিতে এবার আওয়ামী লীগ ৪৩টি, জাতীয় পার্টি ৪টি, বিএনপি ১টি, ওয়ার্কার্স পার্টি ১টি ও স্বতন্ত্র প্রার্থীরা জোটভুক্ত হয়ে ১টি সংরক্ষিত আসন পাবেন। তবে বিএনপির এমপিরা শপথ না নেওয়ায় তাদের কোটার সংরক্ষিত নারী আসনটি স্থগিত থাকবে। এর ফলে ৪৯টি আসনে সংরক্ষিত নারী এমপি নির্বাচিত হতে যাচ্ছেন।
খবর ক্রাইম রিপোর্টার ২৪.কমের।

http://crimereporter24.com/wp-content/uploads/2019/02/99.jpghttp://crimereporter24.com/wp-content/uploads/2019/02/99-300x300.jpgজান্নাতুল ফেরদৌস মেহরিনজাতীয়
নিজস্ব প্রতিবেদক । একাদশ জাতীয় সংসদের সংরক্ষিত নারী আসনে মনোনয়নপত্র জমা দেওয়ার শেষ দিন আজ সোমবার। আজ সকাল ৯টা থেকে বিকাল ৫টা পর্যন্ত নির্বাচন কমিশনে রিটার্নিং কর্মকর্তার কার্যালয়ে মনোনয়নপত্র জমা দেওয়া যাবে।খবর ক্রাইম রিপোর্টার ২৪.কমের। জানা গেছে, আগামীকাল জমা দেওয়া মনোনয়নপত্রগুলো যাচাই-বাছাই করা হবে। আর প্রত্যাহারের শেষ...