1437289489
ঈদ পালনে মেতে আছে সারাদেশ। সে আনন্দে বাড়তি খোরাক যোগান দেয় বড়পর্দা ও ছোটপর্দার নানা আয়োজন। এবার জানা যাক কয়েকটি টেলিভিশন চ্যানেলে ঈদের দ্বিতীয় দিনে প্রচারিতব্য উল্লেখযোগ্য অনুষ্ঠানের খবর—

এটিএন বাংলা
দুপুর ৩টা ১০ মিনিটে প্রচার হবে টেলিফিল্ম ‘ফড়িং’। অঞ্জন আইচের রচনা ও পরিচালনায় অভিনয় করেছেন তারেক আনাম খান, মৌ, ফারাহ, সুজানা, ফারুক আহমেদ, টুটুল চৌধুরী প্রমুখ। রাত ৮টা ৫০ মিনিটে প্রচার হবে সিক্যুয়াল ‘আলাল দুলাল ষষ্ঠ পত্র’। বিকাল ৫টা ৩৫ মিনিটে প্রচার হবে ধারাবাহিক ‘এক দুপুরের ভালোবাসা’। মোহন খানের রচনা ও পরিচালনায় অভিনয় করেছেন সুজানা, তানভীর, কল্যাণ, সোমা, সমাপ্তী ও নমিরা। ধারাবাহিক ‘অস্থির পারভেজ’ প্রচার হবে রাত সোয়া ৮টায়। রচনা করেছেন মারুফ রেহমান, পরিচালনা করেছেন আরবি প্রিতম। নচিকেতার একক সঙ্গীতানুষ্ঠান ‘নচিকেতা নাইটস’ প্রচার হবে পৌনে ১১টায়। রুমানা আফরোজের পরিচালনায় সঞ্চালনা করেছেন জনপ্রিয় কণ্ঠশিল্পী বাপ্পা মজুমদার।

চ্যানেল আই
দুপুর আড়াইটায় প্রচার হবে টেলিফিল্ম ‘দেবদুত’। মারুফ রেহমানের রচনা থেকে পরিচালনা করেছেন মাহফুজ আহমেদ। আহমেদ রুবেল, রুনা খান, সাজু খাদেম, রুমু, আজাদ আদর, মাহফুজ আহমেদ, মাজনুন মিজান প্রমুখ। বিকেল সাড়ে ৪টায় প্রচার হবে ‘কৃষকের ঈদ আনন্দ’। কন্ঠশিল্পী কোনালের উপস্থাপনা ও পরিচালনায় তিন পর্বের অনুষ্ঠান ‘গানে গানে’ প্রচার হবে রাত সাড়ে ৯টায়। গান গাইবেন চন্দনা মজুমদার, পান্থ কানাই, দিনাত জাহান মুন্নি, কনা, আশিক, কিশোর, পুলক, সাব্বির ও লিজা। রাত ৭টা ৫০ মিনিটে প্রচার হবে নাটক ‘একটু বাড়িয়ে বলা’। রাবেয়া খাতুনের গল্প থেকে নাট্যরূপ দিয়েছেন মুম রহমান, পরিচালনা করেছেন মাজহারুল ইসলাম। রাত ৯টা ৩৫ মিনিটে প্রচার হবে নাটক ‘হাট্টিমাটিম টিম’। রচনা ও পরিচালনা করেছেন ফেরদৌস হাসান। অভিনয়ে সাজ্জাদ, হাসিন, আবুল হায়াত, ডলি জহুর প্রমুখ।

আজ ছোটপর্দায় ঈদের নানা আয়োজনআরটিভি
সন্ধ্যা ৭টা ১০ মিনিটে প্রচার হবে নৃত্যানুষ্ঠান ‘মম চিত্তে’। নৃত্য পরিবশেন করবেন মডেল ও অভিনেত্রী জাকিয়া বারী মম। প্রযোজনা করেছেন সোহেল রানা বিদ্যুৎ।কৌশিক শকর দাশের পরিচালনায় ‘লাভ ফাইনালি’ নাটকে অভিনয় করেছেন নোবেল ও মৌ। প্রচার হবে রাত ৯টা ২০ মিনিটে। ‘জমজ ২’ নাটকের সিক্যুয়াল ‘জমজ ৩’ প্রচার হবে রাত ৭টা ৫০ মিনিটে। অনিমেষ আইচের চিত্রনাট্য ও আজাদ কালামের পরিচালনায় অভিনয় করেছেন মোশাররফ করিম, প্রসূণ আজাদ প্রমূখ। এছাড়া অটিস্টিক শিশুদের নিয়ে ‘এলো খুশির ঈদ’ প্রচার হবে বিকেল সাড়ে ৫টায়। পরিকল্পনা ও উপস্থাপনায় আছেন সৈয়দা মুনিরা ইসলাম।

মাছরাঙা টেলিভিশন
দুপুর ২টা ৪০ মিনিটে প্রচার হবে টেলিফিল্ম ‘স্টোরি অব থাউজেন্ড ডেস’। রচনা ও পরিচালনা করেছেন মাবরুর রশীদ বান্নাহ। অভিনয়ে আছেন তাহসান, তিশা প্রমুখ। নাটক ‘কোরবান আলীর ব্যাঙ্ক ব্যালান্স’ রচনা করেছেন নূর সিদ্দিকী। পরিচালনা করেছেন তুহিন হোসেন, প্রচার হবে রাত সাড়ে ১০টায়। অভিনয়ে আছেন মোশাররফ করিম, রুনা খান, কায়েস চৌধুরী প্রমুখ।

বৈশাখী টিভি
দুপুর আড়াইটায় প্রচার হবে নাটক ‘শো পিস’। মাসুদ সেজানের রচনা ও পরিচালনায় অভিনয়ে আছেন মোশাররফ করিম, মৌটুসী, ড. এজাজ ও শামীমা নাজমীন। ‘মিউজিক মোমেন্টস’ এ সরাসরি গান করবে চিরকুট। প্রচার হবে রাত ১০টা ৩৫ মিনিটে। ধারাবাহিক নাটক ‘বদরুদ্দীন এখন বদরুদ্দীন থ্রি’ প্রচার হবে সন্ধ্যা সোয়া ৬টায়। পরিচালনা করেছেন অঞ্জন আইচ, অভিনয়ে আছেন জাহিদ হাসান, আখম হাসান, আরফান, অপু, বাধন ও সামিহা প্রমুখ। সন্ধ্যা ৭টা ৩৫ মিনিটে প্রচারিত হবে ম্যাগাজিন অনুষ্ঠান ‘দ্বারা দিয়া কতৃক’। উপস্থাপনা ও গ্রন্থনায় আহসান কবির, প্রযোজনা করেছেন আসিফ রহমান ও আলমগীর রাসেল।

ওয়াজ কুরুনীবিনোদন
ঈদ পালনে মেতে আছে সারাদেশ। সে আনন্দে বাড়তি খোরাক যোগান দেয় বড়পর্দা ও ছোটপর্দার নানা আয়োজন। এবার জানা যাক কয়েকটি টেলিভিশন চ্যানেলে ঈদের দ্বিতীয় দিনে প্রচারিতব্য উল্লেখযোগ্য অনুষ্ঠানের খবর— এটিএন বাংলা দুপুর ৩টা ১০ মিনিটে প্রচার হবে টেলিফিল্ম ‘ফড়িং’। অঞ্জন আইচের রচনা ও পরিচালনায় অভিনয় করেছেন তারেক আনাম খান, মৌ, ফারাহ,...