6
সাংস্কৃতিক প্রতিবেদক ।
আজ ১৪ আগস্ট শহীদ কাদরীর জন্মদিন। কবি এই দিনে কলিকাতা শহরের পার্ক সার্কাসে জন্ম গ্রহণ করেন এবং গত ২৮ আগস্ট ২০১৬ সালে নিউ ইয়র্কে মৃত্যুবরণ করেন।এবার তাঁর জন্মদিন উপলক্ষে প্রথমা থেকে বের হচ্ছে বাকী অপ্রকাশিত এবং অগ্রস্থিত কবিতা নিয়ে ‘গোধূলির গান’।খবর ক্রাইম রিপোর্টার ২৪.কমের।

বাংলা কবিতায় অবদানের জন্য তিনি ১৯৭৩ সালে বাংলা একাডেমি পুরস্কার এবং ২০১১ একুশে পদক লাভ করেন।কবির কাব্যগ্রন্থগুলো হচ্ছে, উত্তরাধিকার, তোমাকে অভিবাদন প্রিয়তমা , কোথাও কোনো ক্রন্দন নেই এবং আমার চুম্বনগুলো পৌঁছে দাও।

কবির জন্মদিন এবং মৃত্যু বার্ষিকী উপলক্ষে আগামী ২০ আগস্ট কবি ‘শহীদ কাদরী স্মৃতি উদযাপন পরিষদ’ নিউইয়র্কের কুইন্স পেলেসে এক অনুষ্ঠানের আয়োজন করেছে। এই দিন তাঁর উপর স্মৃতি, প্রবন্ধ, কবিতা এবং একটি ছোট এলবাম নিয়ে প্রকাশ পাবে বিশেষ স্মারকগ্রন্থ ‘আমাদের শহীদ কাদরী’।
খবর ক্রাইম রিপোর্টার ২৪.কমের।

http://crimereporter24.com/wp-content/uploads/2017/08/618.jpghttp://crimereporter24.com/wp-content/uploads/2017/08/618-300x300.jpgশিশির সমরাটপ্রবাস জীবন
সাংস্কৃতিক প্রতিবেদক । আজ ১৪ আগস্ট শহীদ কাদরীর জন্মদিন। কবি এই দিনে কলিকাতা শহরের পার্ক সার্কাসে জন্ম গ্রহণ করেন এবং গত ২৮ আগস্ট ২০১৬ সালে নিউ ইয়র্কে মৃত্যুবরণ করেন।এবার তাঁর জন্মদিন উপলক্ষে প্রথমা থেকে বের হচ্ছে বাকী অপ্রকাশিত এবং অগ্রস্থিত কবিতা নিয়ে ‘গোধূলির গান’।খবর ক্রাইম রিপোর্টার ২৪.কমের। ...