নিজস্ব প্রতিবেদক ।
মেট্রোরেল নির্মাণ প্রকল্পের আগারগাঁও থেকে কারওয়ান বাজার হয়ে মতিঝিল পর্যন্ত প্রায় আট কিলোমিটার ভায়াডাক্ট এবং সাতটি স্টেশন নির্মাণের কাজ শিগগিরই শুরু হতে যাচ্ছে।খবর ক্রাইম রিপোর্টার ২৪.কমের।
এ লক্ষ্যে আজ সোমবার ঠিকাদারী প্রতিষ্ঠানের সাথে দু’টি পৃথক চুক্তি সই হয়। চুক্তি স্বাক্ষরকালে সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী এবং আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের, সড়ক পরিবহন ও সেতু মন্ত্রণালয় বিষয়ক স্থায়ী কমিটির সভাপতি একাব্বর হোসেন এমপি ও সদস্য নাজমুল হক প্রধান এমপি এসময় উপস্থিত ছিলেন।

উল্লেখ্য, প্রায় বিশ কিলোমিটার দীর্ঘ মেট্রোরেল রুট-৬ এর নির্মাণকাজ আটটি প্যাকেজে বাস্তবায়নে করা হচ্ছে। তৃতীয় ও চতুর্থ প্যাকেজের আওতায় উত্তরা নর্থ থেকে আগারগাঁও পর্যন্ত প্রায় বার কিলোমিটার ভায়াডাক্ট ও নয়টি স্টেশন নির্মাণের কাজ দ্রুতগতিতে এগিয়ে চলেছে। চুক্তি অনুযায়ী দুটি প্যাকেজের মধ্যে পঞ্চম প্যাকেজের আওতায় আগারগাঁও থেকে কারওয়ান বাজার পর্যন্ত প্রায় তিন কিলোমিটার ভায়াডাক্ট ও তিনটি স্টেশন নির্মিত হবে এবং ষষ্ঠ প্যাকেজের আওতায় কারওয়ান বাজার থেকে মতিঝিল পর্যন্ত প্রায় পাঁচ কিলোমিটার ভায়াডাক্ট ও চারটি স্টেশন নির্মিত হবে।

প্রায় চার হাজার দুইশত কোটি টাকার দুটি পৃথক চুক্তিপত্রে ডিএমটিসিএল এর ব্যবস্থাপনা পরিচালক এমএএন ছিদ্দিক এবং লিড পার্টনার হিসেবে জাপানের ঠিকাদারী প্রতিষ্ঠান টেককেন কর্পোরেশনের পক্ষে তাকাতোশি নিশিমুরা এবং জাপানের ঠিকাদারী প্রতিষ্ঠান সুমিতোম মিতসুই কনস্ট্রোকশান লিমিটেডের পক্ষে ইকুয়োকিতাদা সই করেন। চুক্তি স্বাক্ষর অনুষ্ঠানে সড়ক পরিবহন ও মহাসড়ক বিভাগের সচিব মো. নজরুল ইসলাম, সড়ক ও জনপথ অধিদপ্তরের প্রধান প্রকৌশলী ইবনে আলম হাসানসহ মন্ত্রণালয় এবং মেট্রোরেল প্রকল্পের ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।
খবর ক্রাইম রিপোর্টার ২৪.কমের।

http://crimereporter24.com/wp-content/uploads/2018/04/426.jpghttp://crimereporter24.com/wp-content/uploads/2018/04/426-300x280.jpgতালুকদার বাবুলপ্রথম পাতা
নিজস্ব প্রতিবেদক । মেট্রোরেল নির্মাণ প্রকল্পের আগারগাঁও থেকে কারওয়ান বাজার হয়ে মতিঝিল পর্যন্ত প্রায় আট কিলোমিটার ভায়াডাক্ট এবং সাতটি স্টেশন নির্মাণের কাজ শিগগিরই শুরু হতে যাচ্ছে।খবর ক্রাইম রিপোর্টার ২৪.কমের। এ লক্ষ্যে আজ সোমবার ঠিকাদারী প্রতিষ্ঠানের সাথে দু’টি পৃথক চুক্তি সই হয়। চুক্তি স্বাক্ষরকালে সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী এবং আওয়ামী...