1443332303
তথ্যপ্রযুক্তিতে অগ্রগতির স্বীকৃতি হিসেবে আন্তর্জাতিক টেলিযোগাযোগ সংস্থার (আইটিইউ) ‘আইসিটি টেকসই উন্নয়ন পুরস্কার’ গ্রহণ করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এই সম্মান দেশের তরুণদের উৎসর্গ করেছেন তিনি।

স্থানীয় সময় শনিবার সন্ধ্যায় নিউইয়র্কের জাতিসংঘ সদর দপ্তরে এক অনুষ্ঠানে আইটিইউ মহাসচিব হুলিন ঝাও প্রধানমন্ত্রী শেখ হাসিনার হাতে এই পুরস্কার তুলে দেন।

আইটিইউ পুরস্কার গ্রহণের পর প্রধানমন্ত্রী বলেন, ‘তথ্য-প্রযুক্তি আমাদের কাছে আর স্বপ্ন নয়, বাস্তবতা। আমরা তথ্যপ্রযুক্তির সেবা প্রত্যেকের কাছে পৌঁছে দিয়েছি, যাতে কেউ পিছিয়ে না থাকে।’

তিনি বলেন, এই পুরস্কার ডিজিটাল বাংলাদেশ গড়তে আমাদের আরো উৎসাহ যোগাবে।

1443332402_0
প্রধানমন্ত্রী এই পুরস্কারের জন্য বাংলাদেশকে মনোনীত করায় আইটিইউকে ধন্যবাদ জানান।

জাতিসংঘ টেকসই উন্নয়ন লক্ষ্যমাত্রা অর্জনের ক্ষেত্রে তথ্যপ্রযুক্তির ব্যবহার বৃদ্ধিতে অবদান রাখার জন্য বিভিন্ন রাষ্ট্রপ্রধান, জাতিসংঘের সাবেক ও বর্তমান নেতৃবৃন্দ, স্থায়ী প্রতিনিধিবৃন্দ এবং বাণিজ্য নির্বাহীদের এই আইটিইউ পুরস্কার দেওয়া হয়।

২০১৫ পরবর্তী উন্নয়ন লক্ষ্যমাত্রা সম্পর্কিত জাতিসংঘ সম্মেলন এবং এর ১৫০তম বার্ষিকী উপলক্ষে এ বছর এই পুরস্কার রাষ্ট ও সরকার প্রধানদের দেওয়া হলো।

অনুষ্ঠানে জাতিসংঘ সাধারণ পরিষদের ৬৯তম অধিবেশনের প্রেসিডেন্ট স্যাম কুটেসা, ইউনেস্কোর মহাপরিচালক ইরিনা কুকোভা, গ্লোবাল সাসাটেইনেবললিটি ফাউনেন্ডশনের সিইও শেরি ইয়ান, নিউইয়র্ক একতাডেমি অব সায়েন্সেমর প্রেসিডেন্ট এলিস রুবিন স্টেইন এবং স্টেম এডুকেশন ফাউন্ডেশনের প্রতিষ্ঠাতা ও সিইও ড. রুইয়াং ওয়াং উপস্থিত ছিলেন।

প্রসঙ্গত, রবিবার সন্ধ্যায় প্রধানমন্ত্রী শেখ হাসিনা জাতিসংঘের পরিবেশ বিষয়ক সর্বোচ্চ পুরস্কার ‘চ্যাম্পিয়নস অব দ্য আর্থ’ গ্রহণ করবেন।

http://crimereporter24.com/wp-content/uploads/2015/09/1443332303.jpghttp://crimereporter24.com/wp-content/uploads/2015/09/1443332303-300x300.jpgওয়াজ কুরুনীজাতীয়
তথ্যপ্রযুক্তিতে অগ্রগতির স্বীকৃতি হিসেবে আন্তর্জাতিক টেলিযোগাযোগ সংস্থার (আইটিইউ) ‘আইসিটি টেকসই উন্নয়ন পুরস্কার’ গ্রহণ করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এই সম্মান দেশের তরুণদের উৎসর্গ করেছেন তিনি। স্থানীয় সময় শনিবার সন্ধ্যায় নিউইয়র্কের জাতিসংঘ সদর দপ্তরে এক অনুষ্ঠানে আইটিইউ মহাসচিব হুলিন ঝাও প্রধানমন্ত্রী শেখ হাসিনার হাতে এই পুরস্কার তুলে দেন। আইটিইউ পুরস্কার গ্রহণের পর...