1437908125
প্রধানমন্ত্রীর তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিষয়ক উপদেষ্টা সজীব ওয়াজেদ জয় বলেছেন, সরকারের চলতি মেয়াদেই দেশের সাত বিভাগে ‘আইটি ভোকেশনাল ট্রেনিং ইন্সটিটিউট’ হবে। রবিবার ‘নাগরিক সেবায় ৫০০ মোবাইল অ্যাপ’-এর উদ্বোধনী অনুষ্ঠানে এই তথ্য জানান।

সজীব ওয়াজেদ জয় বলেন, বিটিসিএল এক হাজার ইউনিয়ন পরিষদে ফাইবার অপটিক কেবল স্থাপনের কাজ করছে। পরিকল্পনা মন্ত্রণালয় আরও এক হাজার ইউনিয়ন পরিষদে ফাইবার অপটিক কেবল স্থাপনের উদ্যোগ নিয়েছে। বাকি ইউনিয়নগুলোতে ফাইবার অপটিক কেবল স্থাপনের কাজ প্রাইভেট সেক্টরকে দেয়া হবে। সরকারের এই মেয়াদেই দেশের সাড়ে চার হাজার ইউনিয়নে উচ্চ গতির ইন্টারনেটের জন্য ফাইবার অপটিক কেবল পৌঁছে দেওয়ার পরিকল্পনা রয়েছে।

বাংলাদেশ কম্পিউটার কাউন্সিল মিলনায়তনে তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগের সচিব শ্যাম সুন্দর সিকদারের সভাপতিত্বে অন্যদের মধ্যে বিটিআরসি চেয়ারম্যান সুনীল কান্তি বোস, কর্মসূচি পরিচালক ও সিসিএ’র (কন্ট্রোলার অব সার্টিফায়িং অথরিটি) নিয়ন্ত্রক জি ফকরুদ্দিন আহমেদ চৌধুরী, ইএটিএএল-এর ব্যবস্থাপনা পরিচালক এম এ মুবিন খান অনুষ্ঠানে বক্তব্য দেন।

বাহাদুর বেপারীবিজ্ঞান ও প্রযুক্তি
প্রধানমন্ত্রীর তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিষয়ক উপদেষ্টা সজীব ওয়াজেদ জয় বলেছেন, সরকারের চলতি মেয়াদেই দেশের সাত বিভাগে ‘আইটি ভোকেশনাল ট্রেনিং ইন্সটিটিউট’ হবে। রবিবার ‘নাগরিক সেবায় ৫০০ মোবাইল অ্যাপ’-এর উদ্বোধনী অনুষ্ঠানে এই তথ্য জানান। সজীব ওয়াজেদ জয় বলেন, বিটিসিএল এক হাজার ইউনিয়ন পরিষদে ফাইবার অপটিক কেবল স্থাপনের কাজ...