1439823005_th
তথ্য-প্রযুক্তিতে অগ্রগতির স্বীকৃতি হিসেবে আবারও আন্তর্জাতিক টেলিযোগাযোগ সংস্থা (আইটিইউ) থেকে পুরস্কার পাচ্ছে বাংলাদেশ। আইটিইউ’র অ্যাওয়ার্ড ফর আইসিটিজ ইন সাসটেইনেবল ডেভেলপমেন্ট পুরস্কারের জন্য মনোনীত হয়েছে বাংলাদেশ।

আজ সোমবার সচিবালয়ে মন্ত্রিসভার বৈঠক শেষে মন্ত্রিপরিষদ সচিব মোহাম্মদ মোশাররাফ হোসাইন ভূঁইঞা প্রেস ব্রিফিংয়ে ক্রাইম রিপোর্টার ২৪.কমকে বলেন, টেকসই উন্নয়নের লক্ষ্যে তথ্য ও যোগাযোগ প্রযুক্তির যথাযথ ব্যবহার নিশ্চিতকরণের ক্ষেত্রে উল্লেখযোগ্য সাফল্যের স্বীকৃতি হিসেবে আইটিইউ বাংলাদেশের প্রধানমন্ত্রীকে আইসিটিজ ইন সাসটেইন্যাবল ডেভেলপমেন্ট পদক দিয়ে ভূষিত করার সিদ্ধান্ত নিয়েছে।

তিনি বলেন, আন্তর্জাতিক টেলিযোগাযোগ সংস্থা বাংলাদেশকে একাধিকবার সম্মানিত করেছে। আরেকটি পদক তারা বাংলাদেশকে দেবে। পদক গ্রহণের জন্য আইটিইউ সেক্রেটারি জেনারেল প্রধানমন্ত্রীকে চিঠি দিয়েছেন। সে চিঠি মন্ত্রিসভা বৈঠক শেষে প্রতিমন্ত্রী প্রধানমন্ত্রীকে হস্তান্তর করেছেন। এই এ্যাওয়ার্ডের নাম এ্যাওয়ার্ড ফর আইসিটিজ ইন সাসটেইনেবল ডেভেলপমেন্ট।

মোশাররাফ হোসাইন বলেন, আগামী সেপ্টেম্বরের শেষ দিকে জাতিসংঘের সাধারণ পরিষদের অধিবেশন চলাকালে ২৬ সেপ্টেম্বর প্রধানমন্ত্রীকে এ পদক হস্তান্তর করার কথা রয়েছে। তবে এ ব্যাপারে প্রধানমন্ত্রীর প্রোগ্রাম এখনো চূড়ান্ত হয়নি।

তথ্য-প্রযুক্তির সর্বোচ্চ ব্যবহারের মাধ্যমে জনগণের দোরগোড়ায় সেবা পৌঁছে দেওয়ার স্বীকৃতি হিসেবে ‘ওয়ার্ল্ড সামিট অন ইনফরমেশন সোসাইটি (ডব্লিউএসআইএস) পুরস্কার ২০১৪’ পেয়েছিল প্রধানমন্ত্রীর কার্যালয়ের ‘একসেস টু ইনফরমেশন (এটুআই) প্রকল্প’।

অর্ণব ভট্টবিজ্ঞান ও প্রযুক্তি
তথ্য-প্রযুক্তিতে অগ্রগতির স্বীকৃতি হিসেবে আবারও আন্তর্জাতিক টেলিযোগাযোগ সংস্থা (আইটিইউ) থেকে পুরস্কার পাচ্ছে বাংলাদেশ। আইটিইউ’র অ্যাওয়ার্ড ফর আইসিটিজ ইন সাসটেইনেবল ডেভেলপমেন্ট পুরস্কারের জন্য মনোনীত হয়েছে বাংলাদেশ। আজ সোমবার সচিবালয়ে মন্ত্রিসভার বৈঠক শেষে মন্ত্রিপরিষদ সচিব মোহাম্মদ মোশাররাফ হোসাইন ভূঁইঞা প্রেস ব্রিফিংয়ে ক্রাইম রিপোর্টার ২৪.কমকে বলেন, টেকসই উন্নয়নের লক্ষ্যে তথ্য...