skype-chat_337729.png
স্কাইপে গ্রুপ চ্যাটিং আরও সহজ করছে মাইক্রোসফট। মেসেজিং অ্যাপ্লিকেশনের এই যুগে নতুন ব্যবহারকারীদের আকর্ষণ করতে এবং প্রতিযোগিতায় টিকে থাকতে প্রতিনিয়ত স্কাইপে নতুন ফিচার যুক্ত করছে মাইক্রোসফট।
সম্প্রতি উইন্ডোজ ও ম্যাক সংস্করণে স্কাইপ ব্যবহারকারীদের জন্য নতুন একটি ফিচার যোগ করেছে প্রতিষ্ঠানটি। এক ব্লগ পোস্টে স্কাইপ টিম জানিয়েছে, স্কাইপ থেকে চ্যাট করার জন্য ব্যবহারকারীরা যাঁদের স্কাইপ নেই তাঁদের সঙ্গে একটি লিংক শেয়ার করতে পারবেন। তখন সেই লিংকে ক্লিক করলেই স্কাইপ ব্যবহারকারীর সঙ্গে চ্যাট চালিয়ে যাওয়া যাবে। এ জন্য আলাদা করে কাউকে স্কাইপ অ্যাকাউন্ট খোলার দরকার হবে না।
মাইক্রোসফট কর্তৃপক্ষ জানিয়েছে, আমরা রোমাঞ্চকর একটি ঘোষণা দিচ্ছি। আমরা ছোট একটি পরিবর্তন আনছি যা নিত্যদিনের স্কাইপ ব্যবহারকারীদের কাছে বড় পরিবর্তন বলেই মনে হবে। আমরা ব্যবহারকারীদের একটি অনন্য লিংক তৈরি করে তা সবার কাছে শেয়ার করার সুবিধা তৈরি করেছি। এই লিংকটি ইমেইল, ফেসবুক, মেসেঞ্জার, টুইটার বা যেকোনো মাধ্যম ব্যবহার করে শেয়ার করা যাবে। স্কাইপ ব্যবহারকারী প্লাস নিউ নামের একটি বাটনে ক্লিক করে এই লিংকটি তৈরি করতে পারবেন এবং তা কারও কাছে পাঠাতে পারবেন। যিনি এই লিংকটি পাবেন তিনি তাতে ক্লিক করলেই একটি স্কাইপ ওয়েব ইন্টারফেস খুলে যাবে। এরপর সেখানে নিজের নাম লিখে চ্যাট চালিয়ে যাওয়া যাবে। এই লিংকটি অ্যান্ড্রয়েড ও আইওএস প্লাটফর্ম ব্যবহারকারীদের মধ্যেও শেয়ার করা যাবে। তবে মোবাইল থেকে চ্যাটে যুক্ত হতে হলে স্কাইপ অ্যাকাউন্ট থাকতে হবে।

মাইক্রোসফট কর্তৃপক্ষ জানিয়েছে, ভবিষ্যতে মোবাইলেও অ্যাকাউন্ট ছাড়া চ্যাট করার সুবিধা দেবে তারা। বর্তমানে যুক্তরাষ্ট্রে ও যুক্তরাজ্যে ওয়েবে স্কাইপ ব্যবহারকারীরা এ সুবিধা পাচ্ছেন। তবে শিগগিরই অন্য দেশেও এ সুবিধা আনা হবে।

http://crimereporter24.com/wp-content/uploads/2015/10/skype-chat_337729.png.jpghttp://crimereporter24.com/wp-content/uploads/2015/10/skype-chat_337729.png-300x300.jpgনৃপেন পোদ্দারবিজ্ঞান ও প্রযুক্তি
স্কাইপে গ্রুপ চ্যাটিং আরও সহজ করছে মাইক্রোসফট। মেসেজিং অ্যাপ্লিকেশনের এই যুগে নতুন ব্যবহারকারীদের আকর্ষণ করতে এবং প্রতিযোগিতায় টিকে থাকতে প্রতিনিয়ত স্কাইপে নতুন ফিচার যুক্ত করছে মাইক্রোসফট। সম্প্রতি উইন্ডোজ ও ম্যাক সংস্করণে স্কাইপ ব্যবহারকারীদের জন্য নতুন একটি ফিচার যোগ করেছে প্রতিষ্ঠানটি। এক ব্লগ পোস্টে স্কাইপ টিম জানিয়েছে, স্কাইপ থেকে চ্যাট করার...