1443297229
আগামী ২৮ সেপ্টেম্বর সোমবার বাংলাদেশে আসার কথা ছিল অস্ট্রেলিয়া দলের। বাংলাদেশে অস্ট্রেলিয়া দলের এই সফরে আগামী মাসের ৯ অক্টোবর বাংলাদেশের সঙ্গে প্রথম টেস্ট ম্যাচ খেলার কথা। বাংলাদেশের সঙ্গে দলটি দুটি টেস্ট ম্যাচ খে​লবে। এই সিরিজে কোনো ওয়ান ডে ম্যাচ নেই। কিন্তু তারা ওই তারিখে বাংলাদেশে আসছে না বলে জানিয়েছে। আবার বাংলাদেশের সঙ্গে সিরিজের সূচিতে এখনই কোনো পরিবর্তন আনছে না বলে জানিয়েছে তারা।
নতুন অধিনায়ক স্টিভ স্মিথের অধীনে বাংলাদেশ সফরে আসার কথা অস্ট্রেলিয়া দলের। কিন্তু সফরের মাত্র দুই দিন আগে অস্ট্রেলিয়ান পররাষ্ট্র ও বাণিজ্য বিষয়ক অধিদপ্তর (ডিএফএটি) এক প্রতিবেদনে জানায় বাংলাদেশে অস্ট্রেলিয়ান ক্রিকেট দলের নিরাপত্তা ঝুঁকি রয়েছে। সে অনুযায়ী বাংলাদেশে “নিরাপত্তা ঝুঁকি খুঁজে পেয়েছে” বলে বাংলাদেশকে জানায় অস্ট্রেলিয়ান সরকার।
গতকাল সকালে বিসিবিকে ডিএফএটির প্রতিবেদনের কথা উল্লেখ করে বাংলাদেশে ক্রিকেট বোর্ডকে একটি মেইল দিয়েছে অস্ট্রেলিয়ান ক্রিকেট। মেইলে বলা হয়েছে, ২৮ তারিখে বাংলাদেশে এসে পৌঁছানো অনিশ্চিত। তারা জানিয়েছে, “সোমবার বাংলাদেশের উদ্দেশ্যে উড়াল দেওয়ার কথা থাকলেও নিরাপত্তার খাতিরে ২৮ তারিখ আসা হচ্ছে না ক্রিকেট অস্ট্রেলিয়ার। অস্ট্রেলিয়ান সরকার বাংলাদেশের নিরাপত্তা ব্যবস্থা নিয়ে শেষ মুহূর্তে প্রশ্ন তোলায় এই সিদ্ধান্ত নিয়েছে ক্রিকেট বোর্ড।”

নিরাপত্তা সম্পর্কে সর্বশেষ পরিস্থিতি বোঝার জন্য আজ রোববার অস্ট্রেলিয়ান ক্রিকেট বোর্ডের নিরাপত্তা প্রধানসহ দুজন কর্মকর্তা বাংলাদেশে এসে পৌঁছাবেন। তাঁদের প্রতিবেদনের ওপর নির্ভর করবে সফরের তারিখ।

http://crimereporter24.com/wp-content/uploads/2015/09/1443297229.jpghttp://crimereporter24.com/wp-content/uploads/2015/09/1443297229-300x300.jpgশুভ সমরাটখেলাধুলা
আগামী ২৮ সেপ্টেম্বর সোমবার বাংলাদেশে আসার কথা ছিল অস্ট্রেলিয়া দলের। বাংলাদেশে অস্ট্রেলিয়া দলের এই সফরে আগামী মাসের ৯ অক্টোবর বাংলাদেশের সঙ্গে প্রথম টেস্ট ম্যাচ খেলার কথা। বাংলাদেশের সঙ্গে দলটি দুটি টেস্ট ম্যাচ খে​লবে। এই সিরিজে কোনো ওয়ান ডে ম্যাচ নেই। কিন্তু তারা ওই তারিখে বাংলাদেশে আসছে না বলে জানিয়েছে।...