sharif_97564
পাকিস্তানের প্রধানমন্ত্রী নওয়াজ শরীফ অল্পের জন্য প্রাণে বেঁচে গেছেন। রবিবার দিবাগত রাতে রাজধানী ইসলামাবাদে যাওয়ার সময় তার গাড়িবহর দুর্ঘটনার কবলে পড়ে। তবে তিনি অক্ষত আছেন। পাকিস্তানের ইংরেজি দৈনিক এক্সপ্রেস ট্রিবিউন এ খবর দিয়েছে।

প্রধানমন্ত্রীর বাসভবনের একটি সূত্র জানায়, নওয়াজ শরীফ তার পরিবার নিয়ে রাজধানী ইসলামাবাদে যাওয়ার সময় অন্য একটি গাড়ি পাশ কাটিয়ে আগে যাওয়ার চেষ্টা করে এবং গাড়িটি প্রধানমন্ত্রীর গাড়িতে ধাক্কা দেয়। ঘটনার পরপরই ওই গাড়িটিকে আটক করা হয় ও চালককে পুলিশ হেফাজতে নেয়া হয়েছে। সূত্র জানিয়েছে, আটক গাড়িটিতে ভুয়া নাম্বার প্লেট লাগানো ছিল। আটক চালককে জিজ্ঞাসাবাদ করা হচ্ছে।

এদিকে, পাকিস্তান স্বরাষ্ট্রমন্ত্রণালয় এ ঘটনাকে স্রেফ ভুল বোঝাবুঝি বলে এক বিবৃতিতে জানিয়েছে। নওয়াজ শরীফের উপর হামলার লক্ষ্যে এ ঘটনা ঘটানো হয়নি বলে বিবৃতিতে বলা হয়। বিবৃতিতে জানানো হয়, ওই গাড়িটির চালক বিমানবাহিনীর সাবেক কর্মকর্তা যিনি ভুলবশত প্রধানমন্ত্রীর গাড়িটিকে পাশ কাটিয়ে আগে যেতে চেয়েছিলেন।

উল্লেখ্য, গত সপ্তাহে বন্দুকযুদ্ধে নিষিদ্ধ ঘোষিত লস্করে জাংভির নেতা মালিক ইসহাকের মৃত্যুর পর পাকিস্তানের পুলিশ কর্মকর্তা ও নিরাপত্তা বিশেষজ্ঞরা আশংকা করেছিলেন যে, এ গোষ্ঠী ওই হত্যার বদলা নিতে পারে।
f

হীরা পান্নাআন্তর্জাতিক
পাকিস্তানের প্রধানমন্ত্রী নওয়াজ শরীফ অল্পের জন্য প্রাণে বেঁচে গেছেন। রবিবার দিবাগত রাতে রাজধানী ইসলামাবাদে যাওয়ার সময় তার গাড়িবহর দুর্ঘটনার কবলে পড়ে। তবে তিনি অক্ষত আছেন। পাকিস্তানের ইংরেজি দৈনিক এক্সপ্রেস ট্রিবিউন এ খবর দিয়েছে। প্রধানমন্ত্রীর বাসভবনের একটি সূত্র জানায়, নওয়াজ শরীফ তার পরিবার নিয়ে রাজধানী ইসলামাবাদে যাওয়ার সময় অন্য একটি গাড়ি...