নিজস্ব প্রতিবেদক ।
অর্থপাচার বিষয়ে জাতীয় রাজস্ব বোর্ডের (এনবিআর) তদন্তে গুরুত্বপূর্ণ অগ্রগতি হয়েছে বলে জানিয়েছেন প্রতিষ্ঠানটির চেয়ারম্যান নজিবুর রহমান।খবর ক্রাইম রিপোর্টার ২৪.কমের।
তিনি বলেন, সময়মত এ অগ্রগতির তথ্য জানানো হবে। মঙ্গলবার রাজধানীর সেগুনবাগিচায় বৃহৎ করদাতাদের সম্মাননা শেষে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি এ কথা বলেন। এ সময় কেন্দ্রীয় ব্যাংকের গভর্নর ফজলে কবীর উপস্থিত ছিলেন।

সরকারের অনুমোদন ব্যতিরেকে বিদেশে বিনিয়োগের বিষয়ে সম্প্রতি প্যারাডাইজ পেপার্সে নাম আসা বাংলাদেশিদের বিষয়ে কার্যক্রম সম্পর্কিত ইস্যুও উঠে আসে। এ সংক্রান্ত এক প্রশ্নের জবাবে এনবিআর চেয়ারম্যান বলেন, প্রাতিষ্ঠানিক কাঠামোর আওতায় এ বিষয়টি খতিয়ে দেখা হচ্ছে। এ জন্য কেন্দ্রীয় ব্যাংকের আওতাধীন বিএফআইইউ (বাংলাদেশ ফাইন্যান্সিয়াল ইন্টেলিজেন্স ইউনিট), এনবিআরের কেন্দ্রীয় গোয়েন্দা সেল ও শুল্ক গোয়েন্দা তথ্য বিনিময় করছে। কোন ধরনের মুদ্রা পাচার হয়েছে কিনা তা তলিয়ে দেখা হচ্ছে। অবশ্য প্যারাডাইজ পেপার্সে নাম আসা বাংলাদেশিদের বিষয়টি কেন্দ্রীয় ব্যাংক এখনো খতিয়ে দেখেনি বলে জানিয়েছেন গভর্নর ফজলে কবীর। তিনি বলেন, এ বিষয়টি সংশ্লিষ্টরা অবশ্যই খতিয়ে দেখবেন।

বিভিন্ন প্রতিবেদনে বাংলাদেশ থেকে বিশাল অঙ্কের অর্থপাচারের বিষয়টি সাম্প্রতিক সময়ে সরব আলোচনার বিষয়। গ্লোবাল ফাইন্যান্সিয়াল ইন্টেগ্রিটির (জিএফআই) প্রতিবেদনে বাংলাদেশ থেকে ২০১৪ সালে প্রায় ৭৩ হাজার কোটি টাকা পাচার হয়েছে বলে জানানো হয়েছে। আর গত ১০ বছরে এর পরিমাণ প্রায় ৬ লাখ কোটি টাকা।
খবর ক্রাইম রিপোর্টার ২৪.কমের।

http://crimereporter24.com/wp-content/uploads/2017/11/234.jpghttp://crimereporter24.com/wp-content/uploads/2017/11/234-300x300.jpgতালুকদার বাবুলজাতীয়
নিজস্ব প্রতিবেদক । অর্থপাচার বিষয়ে জাতীয় রাজস্ব বোর্ডের (এনবিআর) তদন্তে গুরুত্বপূর্ণ অগ্রগতি হয়েছে বলে জানিয়েছেন প্রতিষ্ঠানটির চেয়ারম্যান নজিবুর রহমান।খবর ক্রাইম রিপোর্টার ২৪.কমের। তিনি বলেন, সময়মত এ অগ্রগতির তথ্য জানানো হবে। মঙ্গলবার রাজধানীর সেগুনবাগিচায় বৃহৎ করদাতাদের সম্মাননা শেষে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি এ কথা বলেন।...