untitled-18_162753
কনা। কণ্ঠশিল্পী। ঈদে ম্যাগাজিন অনুষ্ঠান ‘পাঁচফোড়ন’-সঞ্চালনা করেছেন। এছাড়াও অংশ নিয়েছেন বিটিভির ‘আনন্দ মেলা’ অনুষ্ঠানে। কথা বলেছেন তিনি-‘পাঁচফোড়ন’ সঞ্চালনার পাশাপাশি গান গেয়েছেন ও অভিনয় করেছেন…

আমি কণ্ঠশিল্পী, তাই গান গাওয়া স্বাভাবিক। মাঝে মধ্যে অভিনয় ও উপস্থাপনাও করেছি। কিন্তু কখনও ভাবিনি, একটা আয়োজনে এসব একসঙ্গে করব। ‘পাঁচফোড়ন’-এ অংশ নেওয়ার অভিজ্ঞতা তাই অন্যরকম।
‘আনন্দ মেলা’ অনুষ্ঠানে আঁখি আলমগীরের সঙ্গে দ্বৈত গান করেছেন।
হ্যাঁ। আঁখি আলমগীরের সঙ্গে ‘চলো না যাই হারিয়ে’ শিরোনামের একটি দ্বৈত গান করেছি। কৈশোর থেকেই আমি তার গানের মুগ্ধ শ্রোতা। এখনও তিনি যেভাবে পারফর্ম করেন তা অবাক করে আমায়।
অনেক দিন কোনো অ্যালবাম প্রকাশ করেননি। কারণ কী?
আপাতত একক অ্যালবাম প্রকাশের ইচ্ছা নেই। যদিও অ্যালবামের পরিকল্পনা করে ৬টি নতুন গান রেকর্ড করেছি, কিন্তু সেগুলো একক গান হিসেবে প্রকাশ করতে চাই। প্রকাশনার মাধ্যম বদলে যাওয়ার কারণেই এমন সিদ্ধান্ত নিয়েছি। সময় নিয়ে গানগুলোর মিউজিক ভিডিও নির্মাণ করব।
ঈদে নতুন গান প্রকাশ পাচ্ছে?
‘আশিকী’ ছবিতে প্লেব্যাক করেছি। ঈদ উপলক্ষে এর গান প্রকাশ হয়েছে। এ ছাড়া বেলাল খানের একটি অ্যালবাম প্রকাশের কথা রয়েছে। এতে আছে আমাদের একটি দ্বৈত গান। এর বাইরে প্রিন্স মাহমুদের ‘খেয়াল পোকা’ ও আসিফ ইকবালের কথা ও তত্ত্বাবধানে আরও একটি মিশ্র অ্যালবামে গান করেছি।
বিজ্ঞাপনের কাজ করছেন?
আমার সবচেয়ে বেশি ব্যস্ততা বিজ্ঞাপনের কাজে। কয়েক বছর ধরে নিয়মিত বিজ্ঞাপনের জিঙ্গেল [বিজ্ঞাপনের গান] ও ভয়েস ওভার [সংলাপ] দিচ্ছি।
এবার বলুন ঈদ কীভাবে কাটাতে চান?
পরিবারের সঙ্গে সময় কাটাতে চাই। সকালে ঘুম থেকে উঠেই শুরু হয় কর্মব্যস্ততা। বাসায় ফিরতে ফিরতে রাত দেড়টা-২টা বাজে। প্রতিদিনের ধকল আর সহ্য হয় না। একটু অবসরের জন্য প্রতীক্ষায় থাকি। ঈদের ছুটিতে চাই একটু বিশ্রাম। যাতে সব ক্লান্তি ফেলে নতুন উদ্যমে চলতে পারি।

নৃপেন পোদ্দারবিনোদন
কনা। কণ্ঠশিল্পী। ঈদে ম্যাগাজিন অনুষ্ঠান 'পাঁচফোড়ন'-সঞ্চালনা করেছেন। এছাড়াও অংশ নিয়েছেন বিটিভির 'আনন্দ মেলা' অনুষ্ঠানে। কথা বলেছেন তিনি-'পাঁচফোড়ন' সঞ্চালনার পাশাপাশি গান গেয়েছেন ও অভিনয় করেছেন... আমি কণ্ঠশিল্পী, তাই গান গাওয়া স্বাভাবিক। মাঝে মধ্যে অভিনয় ও উপস্থাপনাও করেছি। কিন্তু কখনও ভাবিনি, একটা আয়োজনে এসব একসঙ্গে করব। 'পাঁচফোড়ন'-এ অংশ নেওয়ার অভিজ্ঞতা তাই অন্যরকম। 'আনন্দ...