আন্তর্জাতিক ডেস্ক ।
মিয়ানমারের নেত্রী অং সান সুচিকে দেয়া সম্মান প্রত্যাহার করে নিয়েছে ব্রিটেনের অক্সফোর্ড শহরের নগর কাউন্সিল।খবর ক্রাইম রিপোর্টার ২৪.কমের।
এ বিষয়ে নগর কর্তৃপক্ষের দাবি, মিয়ানমার রোহিঙ্গা মুসলিমদের প্রতি যে আচরণ করছে, তাতে মিজ সুচি আর ‘ফ্রিডম অব দি সিটি’ নামের ওই পুরস্কারের যোগ্য নন।

মিয়ানমারে সামরিক বাহিনী অভিযান শুরু হওয়ার পর থেকে লাখ লাখ রোহিঙ্গা মুসলমান, বৌদ্ধ এবং হিন্দু ঘরবাড়ি ছেড়ে রাখাইন রাজ্যের ভেতরেই সাময়িক আশ্রয়ে রয়েছে। ছয় লাখেরও বেশি রোহিঙ্গা আশ্রয় নিয়েছে বাংলাদেশে। এরপরই আন্তর্জাতিক সম্প্রদায় অং সান সুচির বিরুদ্ধে সরব হয়। তার বিভিন্ন বিশ্ববিদ্যালয় থেকে তাকে দেয়া সম্মাননা বাতিল করার দাবি ওঠে।

অক্টোবরে তার এ খেতাব প্রত্যাহারের পক্ষে ভোট দেয়া কাউন্সিল। অক্সফোর্ড শহরের সাথে নোবেল শান্তি পুরষ্কার বিজয়ী অং সান সুচির নাম জড়িয়ে আছে, কারণ তিনি সেখানে পড়াশোনা করেছিলেন।
খবর ক্রাইম রিপোর্টার ২৪.কমের।

http://crimereporter24.com/wp-content/uploads/2017/11/242.jpghttp://crimereporter24.com/wp-content/uploads/2017/11/242-300x300.jpgশিশির সমরাটআন্তর্জাতিক
আন্তর্জাতিক ডেস্ক । মিয়ানমারের নেত্রী অং সান সুচিকে দেয়া সম্মান প্রত্যাহার করে নিয়েছে ব্রিটেনের অক্সফোর্ড শহরের নগর কাউন্সিল।খবর ক্রাইম রিপোর্টার ২৪.কমের। এ বিষয়ে নগর কর্তৃপক্ষের দাবি, মিয়ানমার রোহিঙ্গা মুসলিমদের প্রতি যে আচরণ করছে, তাতে মিজ সুচি আর ‘ফ্রিডম অব দি সিটি’ নামের ওই পুরস্কারের যোগ্য...