1442387991
সিলেটের ব্লগার অনন্ত বিজয় দাশ হত্যা মামলায় আনসারুল্লাহ বাংলা টিমের পাঁচ জঙ্গিকে সাত দিনের রিমান্ডে পাঠানো হয়েছে। তারা প্রত্যেকে লেখক অভিজিৎ রায় হত্যা মামলারও আসামি। পুলিশের আবেদনের প্রেক্ষিতে তাদের জিজ্ঞাসাবাদের জন্য রিমান্ড বুধবার সকালে রিমান্ড মঞ্জুর করে সিলেটের মহানগর হাকিম শাহেদুল করিম।

পুলিশের অপরাধ তদন্ত বিভাগের পরিদর্শক আরমান আলী ক্রাইম রিপোর্টার ২৪.কমকে জানান, এই পাঁচ জনকে ১৫ দিনের রিমান্ড চাওয়া হয়েছিল। শুনানি শেষে বিচারক সাত দিনের রিমান্ড মঞ্জুর করে। এই পাঁচ আসামি হলেন- বাংলাদেশি বংশোদ্ভূত ব্রিটিশ নাগরিক মো. তৌহিদুর রহমান, আমিনুল মল্লিক, আরিফুল ইসলাম, জাকিরুল প্রকাশ ও সাদেক আলী মিঠু।

এদের মধ্যে তৌহিদুর বাংলাদেশি বংশোদ্ভূত ব্রিটিশ নাগরিক, যাকে ব্লগার অভিজিৎ ও অনন্ত হত্যার মূল পরিকল্পনাকারী বলছে আইনশৃঙ্খলা বাহিনী।

গত ১৭ অাগস্ট ঢাকার নীলক্ষেত ও ধানমন্ডি এলাকা থেকে তৌহিদুর, সাদেক ও আমিনুলকে আটক করে র‍্যাব। পরে তাদের অভিজিৎ হত্যা মামলায় গ্রেফতার দেখানো হয়।

অনন্ত হত্যা মামলায় এর আগে সিলেটের ফটোসাংবাদিক ইদ্রিস আলী, শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের সাবেক ছাত্র মান্নান রাহী ও তার ভাই মোহাইমিন নোমান এবং আবুল খায়েরকে গ্রেফতার করে পুলিশ। এদের মধ্যে মান্নান রাহী ব্লগার অনন্ত হত্যায় ‘দোষ স্বীকার’ করে আদালতে জবানবন্দিও দিয়েছেন।

ওয়াজ কুরুনীআইন-আদালত
সিলেটের ব্লগার অনন্ত বিজয় দাশ হত্যা মামলায় আনসারুল্লাহ বাংলা টিমের পাঁচ জঙ্গিকে সাত দিনের রিমান্ডে পাঠানো হয়েছে। তারা প্রত্যেকে লেখক অভিজিৎ রায় হত্যা মামলারও আসামি। পুলিশের আবেদনের প্রেক্ষিতে তাদের জিজ্ঞাসাবাদের জন্য রিমান্ড বুধবার সকালে রিমান্ড মঞ্জুর করে সিলেটের মহানগর হাকিম শাহেদুল করিম। পুলিশের অপরাধ তদন্ত বিভাগের পরিদর্শক আরমান আলী ক্রাইম...