a
আপনি কি জানেন যে যৌনতা আপনার ব্যবসা ও ক্যারিয়ারকে কীভাবে সামনের দিকে এগিয়ে নিতে পারে? আপনাদের দিকে এই প্রশ্নটি ছুড়ে দিয়েছেন গবেষকরা। আমরা অনেক সময়ই আমাদের ব্যক্তিগত জীবন ও কর্মজীবনকে সম্পূর্ণ ভিন্ন দৃষ্টিতে দেখি,এই দুই পৃথক জীবনের মাঝে যৌনতা ভিন্ন ধাঁচের প্রভাব বিস্তার করতে পারে। কিন্তু বাস্তবতা হলো, আমরা অনেকেই জানিনা জীবনের সফলতায় সুস্থ যৌনতার প্রভাব কতখানি।

ব্যক্তিগত ও পেশাজীবনকে আলাদা করে দেখতে বলা হলেও এর একটির প্রভাব অপরটির ওপর সুস্পষ্ট। যেমন- অফিসে ব্যাপক স্ট্রেসপূর্ণ কাজের পর বাড়িতে গিয়েও আপনার ভালো লাগবে না। রক্তচাপ বেড়ে যাবে, মাথাব্যথা হবে এবং অসুস্থ বোধ করবেন। আবার বাড়ি থেকে ফুরফুরে মন নিয়ে যদি অফিসে আসেন, তাহলে বেশ ভালো করে কাজ করতে পারবেন।

এ সব কিছুর সমাধান রয়েছে যৌনতায়, জানান গবেষকরা। আপনার প্রতিদিনের ৯টা-৫টা অফিস জীবনটাকে আরও সুন্দর ও সুখের করে দিতে পারে, একমাত্র যৌনতা। তাই ক্যারিয়ারকে এগিয়ে নিতে একে এড়িয়ে যাওয়া যায় না বলেই মত দিয়েছেন বোদ্ধারা। এ সম্পর্কে ৫টি বিষয়ের ব্যাখ্যা দিয়েছেন তারা। এগুলো দেখে নিন।

১. যারা নিয়মতি সেক্স করেন তাদের উপার্জনও বেশি হয়। অনৈতিক মনে হলেও বিছানার বাইরেও সেক্স বেশ প্রভাব সৃষ্টি করে। ইনস্টিটিউট ফর দ্য স্টাডি অব লেবার এর এক গবেষণায় বলা হয়, যারা যৌনকাজে নিয়মিত থাকেন তারা অন্যদের চেয়ে বেশি উপার্জন করেন। যারা সপ্তাহে চারবার সেক্স করেন তাদের পকেটের অবস্থাও বেশ ভালো। কারন যারা বেশি সেক্স করেন তারা বেশি সুখী হন এবং সুস্থ থাকেন। ফলে কাজও ভালো করেন তারা।

২. সেক্স স্ট্রেস কমায় এবং স্বাস্থ্য ভালো রাখে। শ্যারোন নরলিং এর লিখা ‘ইওর ডক্টর ইন রং’ বইয়ে বলা হয়েছে, যৌনতায় চরম তৃপ্তি জীবনের আশা-আকাঙ্ক্ষা ৩-৮ বছর বাড়িয়ে দেয়।

৩. যৌনতা বিপাক ক্রিয়ায় অংশ নেওয়া হরমোনের পরিমাণ বাড়িয়ে দেয়। ফলে মানুষের স্বাস্থ্যগত সমস্যা কম দেখা যায়। সেক্সের সময় ডিহাইড্রোএপিয়ানড্রোস্টেরন হরমোন নিঃসৃত হয় যা সুষ্ঠু বিপাক ক্রিয়ায় কাজ করে। এমনকি এই হরমোন চেহারায় আপনার বয়সও কমিয়ে দিতে পারে। রয়েল এডিনবার্গ হসপিটালের এক গবেষণায় বলা হয়, ৪০ বছর পেরুনোর পর যারা নিয়মিত সেক্স করেন তাদের বয়স ৭-১৩ বছর পর্যন্ত কম দেখায়। তাই তারা অন্যদের চেয়ে দীর্ঘ সময় কাজ করতে পারেন এবং তাদের অবস্থা উন্নতির দিতে যেতে থাকে।

৪. উদ্যোক্তাদের কাজে উন্নতি ঘটাতে পারে যৌনতা। ব্যবসায়ী কাজে আরও উদ্দীপনা বাড়ায় সেক্স। উদ্যোক্তাদের ওপর সাম্প্রতিক এক গবেষণায় বলা হয়, ১৪ শতাংশ উদ্যোক্তা চাকরি ছেড়ে দিয়ে ব্যবসায় নেমে পড়েছেন এবং তারা সফল হয়েছেন। এরা সবাই নিয়মিত সেক্স করেন। কাজেই যারা চাকরি করেন, সেক্স তাদের সুস্থ রাখে এবং ভালোমতো কাজ করতে পারে তারা। আবার যারা উদ্যোক্তা তাদেরকেও সামনের দিতে এগিয়ে নিতে ভূমিকা রাখে যৌনতা।

৫. সেক্সের সময় অক্সিটোসিন হরমোন নির্গত হয়। এই হরমোনটি ব্যথা ও কষ্টের নিরসন ঘটায়। সেই সঙ্গে এটি ভালোবাসা বাড়িয়ে দেয়। কাজেই এটি কর্মজীবনকে সুখকর করে দিতে পারে। আর এটি একমাত্রা যৌনতার দ্বারাই সম্ভব। কাজেই সঙ্গী বা সঙ্গিনীর সঙ্গে সুসম্পর্ক বজায় রাখুন, নিয়মিত সেক্স করুন এবং কর্মজীবনে নিজেকে এগিয়ে নিয়ে যান।
10984070_854285194643634_8201419403912998714_n

http://crimereporter24.com/wp-content/uploads/2015/11/a-1024x387.jpghttp://crimereporter24.com/wp-content/uploads/2015/11/a-300x300.jpgআবুল কালাম আজাদস্বাস্থ্য কথা
আপনি কি জানেন যে যৌনতা আপনার ব্যবসা ও ক্যারিয়ারকে কীভাবে সামনের দিকে এগিয়ে নিতে পারে? আপনাদের দিকে এই প্রশ্নটি ছুড়ে দিয়েছেন গবেষকরা। আমরা অনেক সময়ই আমাদের ব্যক্তিগত জীবন ও কর্মজীবনকে সম্পূর্ণ ভিন্ন দৃষ্টিতে দেখি,এই দুই পৃথক জীবনের মাঝে যৌনতা ভিন্ন ধাঁচের প্রভাব বিস্তার করতে পারে। কিন্তু বাস্তবতা হলো, আমরা...