bus-passenger_109761
রাজধানী ঢাকায় চলাচলরত বাস ও মিনিবাসসহ বিভিন্ন ধরণের গণপরিবহনে অতিরিক্ত ভাড়া আদায় বন্ধে ব্যবস্থা নিতে সরকারের প্রতি আহ্বান জানিয়েছে নৌ, সড়ক ও রেলপথ রক্ষা জাতীয় কমিটি।

শনিবার কমিটির উপদেষ্টা মনজুরুল আহসান খান ও সাধারণ সম্পাদক আশীষ কুমার দে এক বিবৃতিতে এ আহ্বান জানান।

বিবৃতিতে এই দুই নেতা বলেন, যাত্রীদের কাছ থেকে অতিরিক্ত ভাড়া আদায় সন্ত্রাসের শামিল। অবিলম্বে এই ভাড়া-সন্ত্রাস ঠেকাতে ভ্রাম্যমাণ আদালতের কার্যক্রম জোরদার করতে কবে। জুলুম করে সাধারণ যাত্রীদের কাছ থেকে বেআইনিভাবে ভাড়া আদায়কারী সংশ্লিষ্ট পরিবহন মালিক ও শ্রমিকদের শাস্তি দিতে হবে।

তারা আরও বলেন, রূপান্তরিত প্রাকৃতিক গ্যাসের দাম বাড়ানোর কারণে সরকার রাজধানী ও আশপাশে চলাচলকারী বাস-মিনিবাসের ভাড়া পুনর্নির্ধারণ করেছে। তবে অধিকাংশ বাস ও মিনিবাসে সরকার নির্ধারিত ভাড়ার তালিকা টানানো হয়নি। পরিবহন শ্রমিকরা জোর করে যাত্রীদের কাছ থেকে নির্ধারিত ভাড়ার অতিরিক্ত আদায় করছেন। এ ছাড়া লেগুনা ও হিউম্যান হলারসহ বিভিন্ন নামের ক্ষুদ্র যানবাহনগুলোতেও ইচ্ছামাফিক বাড়তি ভাড়া নেওয়া হচ্ছে। এতে করে সড়ক পরিবহন সেক্টরে চরম নৈরাজ্য বিরাজ করছে বলে অভিযোগ করেন তারা।

http://crimereporter24.com/wp-content/uploads/2015/10/bus-passenger_109761.jpghttp://crimereporter24.com/wp-content/uploads/2015/10/bus-passenger_109761-300x300.jpgঅর্ণব ভট্টশেষের পাতা
রাজধানী ঢাকায় চলাচলরত বাস ও মিনিবাসসহ বিভিন্ন ধরণের গণপরিবহনে অতিরিক্ত ভাড়া আদায় বন্ধে ব্যবস্থা নিতে সরকারের প্রতি আহ্বান জানিয়েছে নৌ, সড়ক ও রেলপথ রক্ষা জাতীয় কমিটি। শনিবার কমিটির উপদেষ্টা মনজুরুল আহসান খান ও সাধারণ সম্পাদক আশীষ কুমার দে এক বিবৃতিতে এ আহ্বান জানান। বিবৃতিতে এই দুই নেতা বলেন, যাত্রীদের কাছ থেকে...