POLICE LOGO
ঈদে ঘরমুখো মানুষই নয়, পশুর হাটে কোরবানীর গরু কিনতে আসা মানুষদের সর্বশান্ত করতে মাঠে নেমেছে অজ্ঞান পার্টির শত শত সদস্য। বাসস্টান্ড, রেলস্টেশন, নৌঘাট, পশুর হাটের মতো জনবহুল এলাকাগুলোতে ছড়িয়ে পড়েছে এরা। নানা কায়দায় মানুষকে অজ্ঞান করে এরা হাতিয়ে নিচ্ছে টাকা, মোবাইল, ঘড়ি- সব। এ পরিস্থিতিতে ঈদে ঘরমুখো মানুষকে সচেতন করতে সতর্কীকরণ লিফলেট বিতরণ করছে পুলিশ।

মুন্সীগঞ্জের পুলিশ সুপার বিপ্লব বিজয় তালুকদার ক্রাইম রিপোর্টার ২৪.কমকে জানান, শিমুলিয়া-কাওড়াকান্দি নৌরুট হয়ে দক্ষিণাঞ্চলের ২১ জেলার ঈদে ঘরমুখো মানুষ যাতে নির্বিঘ্নে বাড়ি ফিরতে পারে- সে লক্ষ্যে মুন্সীগঞ্জের শিমুলিয়া ঘাটে সিসিটিভি ক্যামেরা ও ওয়াচ টাওয়ার স্থাপন করা হয়েছে। শিমুলিয়া ঘাটে স্থাপন করা অস্থায়ী পুলিশ ক্যাম্প থেকে সার্বিক পরিস্থিতি মনিটরিং করার সকল প্রস্তুতি গ্রহন করা হয়েছে। ঘাটে নিরাপত্তার কাজে সার্বক্ষনিক নিয়োজিত থাকবে পুলিশ, কোস্টগার্ড, র‌্যাবসহ আইন-শৃঙ্খলা বাহিনী এবং আনসার ও কমিউনিটি পুলিশসহ ৪ শতাধিক সদস্য।

তিনি বলেন, ঘরমুখো মানুষের নিরাপত্তা নিশ্চিত করতে ঢাকা-মাওয়া মহাসড়ক এবং ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে তিনস্তর বিশিষ্ট নিরাপত্তা ব্যবস্থা গ্রহণ করা হয়েছে। মহাসড়কের চাদাঁবাজিসহ অপরাধ কর্মকাণ্ড প্রতিরোধে ট্রাফিক, থানা পুলিশ ও সাদা পোশাকে পুলিশের সদস্যরা দায়িত্ব পালন করছে। মহাসড়ক ও নৌপথে নৌ পুলিশ ও হাইওয়ে পুলিশের সমন্বিত নেতৃত্বে জেলা পুলিশ তাদের কার্যক্রম চালিয়ে যাবে। এর আগে এসপি নিজেই বিভিন্ন যানবাহনে যাত্রীদের অজ্ঞান পার্টির হাত থেকে বাঁচাতে সতর্কীকরণ লীফলেট বিতরন করেন। যাতে লেখা রয়েছে- অপরিচিত লোকের হাত থেকে কিছু খাবেন না, নিজের মালামাল সাবধানে রাখুন, নিকট আত্মীয়ের মোবাইল নম্বর লিখে সঙ্গে রাখুন, আপনার পাশের যাত্রীও হতে পারে একজন দুষ্কৃতিকারী ইত্যাদি সতর্কমূলক বার্তা। এ সময় তার সাথে ছিলেন অতিরিক্ত পুলিশ সুপার মোহাম্মদ আব্দুল হালিম, সিনিয়র এএসপি (সদর) মোহম্মাদ মাহাফুজুর রহমান, এসপি সার্কেল মো. শামসুজ্জামান বাবু, এএসপি (ট্রাফিক) মো. কামরুল হাসান, লৌহজং থানার ওসি মো. জাকির হোসেন প্রমুখ।

মিস্টি রহমানশেষের পাতা
ঈদে ঘরমুখো মানুষই নয়, পশুর হাটে কোরবানীর গরু কিনতে আসা মানুষদের সর্বশান্ত করতে মাঠে নেমেছে অজ্ঞান পার্টির শত শত সদস্য। বাসস্টান্ড, রেলস্টেশন, নৌঘাট, পশুর হাটের মতো জনবহুল এলাকাগুলোতে ছড়িয়ে পড়েছে এরা। নানা কায়দায় মানুষকে অজ্ঞান করে এরা হাতিয়ে নিচ্ছে টাকা, মোবাইল, ঘড়ি- সব। এ পরিস্থিতিতে ঈদে ঘরমুখো মানুষকে সচেতন...